ইতালিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫২

এশিয়ার বাইরের দেশগুলোর মধ্যে ইতালিতে সবচেয়ে বেশি করোনভাইরাস আক্রান্তের ঘটনা ঘটেছে। সরকারি হিসেব মতে দেশটিতে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮৩৫। এ পর্যন্ত ৫২ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত ১৪৯ জন চিকিৎসায় সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, রোববার (১ মার্চ ) পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১৬৯৪ । আর রোববার মৃতের সংখ্যা ২৯ থেকে বেড়ে ৩৪ জনে দাঁড়ায়। সোমবার আরও ১৮ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে দেশটির নাগরিক সুরক্ষা কর্তৃপক্ষ।

দেশটির নাগরিক সুরক্ষা কর্তৃপক্ষ জানায়, সোমবার (২ মার্চ) লম্বাদিতে ১৫ ও এমিলা-রোমানিয়া অঞ্চলে ৩ জনের মৃত্যু হয়েছে।

Travelion – Mobile

করোনার কারণে ইতিমধ্যেই ইতালি সরকার বহু স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, সিনেমা হলসহ জনসমাগম স্থান বন্ধ ঘোষণা করেছে।

বন্ধ করে দেওয়া হয়েছে ইতালির সাথে অন্যান্য দেশের সীমান্ত। এ কারণে ইতালি অর্থনৈতিক মন্দায় পড়তে পারে আশঙ্কা করা হচ্ছে। শহরের খালি ক্যাফে ও বহু হোটেল বুকিং বাতিল হয়ে যাওয়ায় এই আশঙ্কা জোরালো হচ্ছে।

মার্কিন বিমানসংস্থা ডেল্টা এয়ারলাইন্স তার মিলান রুটের ফ্লাইট স্থগিত করছে। রোববার জারি করা বিজ্ঞপ্তিতে ঘোষণা করা হয়, মিলানের শেষ ফ্লাইটটি সোমবার নিউইয়র্ক ছাড়বে। শেষ ফিরতি ফ্লাইটটি মিলান থেকেছাড়বে মঙ্গলবার । ১ মে মিলানে ফ্লাইট আবার শুরু হবে বলে জানিয়েছে বিমানসংস্থাটি।

মিলানে, লা স্কালার অপেরা বাড়িটি ৮ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে, তার অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ইতালিতে বাংলাদেশ দূতাবাস কর্তৃপক্ষ জানায়, দেশটির বিভিন্ন শহরে বসবাসরত প্রায় ২ লাখ বাংলাদেশি নিরাপদে রয়েছেন এবং এখনও পর্যন্ত কোনো বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

ইতালির বাংলাদেশ রোম দূতাবাসে হেল্প ডেস্ক খোলা হয়েছে। যদি কোনো প্রবাসী বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়ে থাকে ১৫০০ এবং ১১২ নম্বরে ফোন করে যোগাযোগ করতে বলা হয়েছে।

করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে প্রবাসী বাংলাদেশিদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন ইতালির রাজনৈতিক ও কমিউনিটির নেতারা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!