আড়াই কেজি স্বর্ণসহ বিমানযাত্রী আটক এপিবিএনের হাতে

স্বর্ণ চােরাচালানের আরও একটি ঘটনা রুখে দিয়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)। বুধবার (২৩ অক্টোবর) প্রায় আড়াই কেজি স্বর্ণসহ এক বিমানযাত্রীকে আটক করে এপিবিএন সদস্যরা।।

মোহাম্মদ আরমান (২৯) নামের এই যাত্রী বিমান বাংলাদশে এয়ারলাইন্সের জেদ্দা-সিলেট-ঢাকা রুটের আভ্যন্তরীণ যাত্রী ছিলেন। বিমানে চড়েছিলেন সিলেট থেকে। একই ফ্লাইটের অপর এক যাত্রী থেকে এই স্বর্ণ নিয়েছিলেন বলে বিমানবন্দর আর্মড পুলিশের কাছে দাবি করেছেন তিনি ।

বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) মো. আলমগীর হোসেন জানান, বুধবার বেলা পৌনে দুইটার দিকে সিলেট হয়ে ঢাকায় পৌছায় বাংলাদেশ বিমানের বিজি ০২৩৬ ফ্লাইটটি । ঔ ফ্লাইটে সিলেট থেকে আভ্যন্তরীণ যাত্রী হিসেবে আসেন মোহাম্মদ আরমান ।

Travelion – Mobile

তিনি আরও জানান, গোপনে পাওয়া তথ্যের সূত্র ধরে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের বহিরাঙ্গন থেকে আরমানকে আটক করে বিমানবন্দর আর্মড পুলিশ দল। দেহ তল্লাশি করে তার প্যান্টের ওয়েস্ট ব্যান্ড থেকে বিশেষ কায়দায় লুকানো ২০ পিস স্বর্ণবার উদ্ধার করা হয়।

জব্দ হওয়া প্রতিটি সোনার বারের ওজন ১০ তোলা। সব মিলিয়ে সোনার বারগুলোর ওজন দুই কেজি তিন শত বিশ গ্রাম, যার বাজার মূল্য এক কোটি বিশ লাখ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক আরমান আর্মড পুলিশকে জানিয়েছেন, রূপম নামের এক যাত্রী নাকি ফ্লাইটের মধ্যেই এই স্বর্ণবারগুলো তাকে দিয়েছে। এ বিষয়ে খোজ খবর নেয়া হচ্ছে বলে জানান এপিবিএনের ঔ কর্মকর্তা।

আটক মোহাম্মদ আরমান চট্টগ্রামের লোহাগাড়া থানার পেন্ডাইর পাড়া (উত্তর পদুয়া) গ্রামের মনির আহমদের ছেলে। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালানবিরোধী ধারায় মামলা করা হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!