আমেরিকার জাহাঙ্গীরনগর অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নতুন কমিটি

সভাপতি শামীম আরা, সা. সম্পাদক পাপড়ি

যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের অন্যতম বড় সংগঠন ‘জাহাঙ্গীরনগর অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব আমেরিকা’র (JANA) ২০২৪-২০২৫ বর্ষের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

নতুন কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন শামীম আরা বেগম (ইংরেজি বিভাগ) এবং সাধারণ সম্পাদক হয়েছেন তামান্না শবনম পাপড়ী (পদার্থ বিজ্ঞান বিভাগ)।

সম্প্রতি নিউইয়র্কের একটি রেস্টুরেন্টের পার্টি হলে সংগঠনের জরুরী সভায় সর্বসম্মতিক্রমে নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়।

Travelion – Mobile

কমিটির অন্য নির্বাচিত সদস্যরা হলেন, সহ সভাপতি মেঘনা পাল, মোহাম্মদ রহমান পলিন, মোহাম্মদ নাসিরুল্লাহ, দুররে মাকনুন নবনী ও লিটু আনাম। যুগ্ম সাধারণ সম্পাদক আশিষ ঘোষ ও প্রশান্ত মল্লিক অয়ন। সাংগঠনিক সম্পাদক সুব্রত পাল, কোষাধ্যক্ষ জোবায়ের হোসনি ফাহাদ ও সহ কোষাধ্যক্ষ কানিজ ফাতিমা রুমানা।

যোগাযোগ বিষয়ক সম্পাদক রাবেয়া ভূইয়া, সাংস্কৃতিক সম্পাদক তানজিল মাহমুদ ও সহ সাংস্কৃতিক সম্পাদক জাকিয়া মাহবুব নাবিলা, ক্রীড়া সম্পাদক শাহরিয়ার কবির ও সহ ক্রীড়া সম্পাদক ইব্রাহীম রাকিব বাবু, মিডিয়া ও আর্কাইভ সম্পাদক রনি ভৌমিক এবং ডিজিটাল ক্রিয়েশন এন্ড পাবলিকেশন সম্পাদক সৈয়দ মোহাম্মদ তায়েব, প্ল্যানিং এন্ড ইভেন্ট কো-অরডিনেটর হারুন ইবনে রশিদ পাপ্পু ও সিব্বির আহমেদ উৎপল। নির্বাচিত হন।

নির্বাচিত কার্যকরী সদস্যরা হলেন, মারীস্টেলা আহমেদ শ্যামলী, শমিত মন্ডল, রুহুল আমিন, অফ্রোদিতি পান্না, মোহাম্মদ নাসির, মোস্তফা শারমিন, শারমিন আক্তার রেক্সোনা, রাজেশ রায়, রিজিয়া ফারহানা খান এবং রিয়াজুল হায়দার ফয়সাল।

উপদেষ্টা পরিষদের মনোনীত সদস্যরা হলেন, একরামুল করিম, মোহাম্মদ মনিরুজ্জামান, আশুতোষ সাহা, আকতার আহমেদ রাশা, খালেদ মনির জোসেফ, মিল্টন জকি, হুমায়ুন কবির, সুজিত পল, হাবিব রহমান এবং শামীম আল সাইদুজ্জামান।

সভায় নতুন সভাপতি শামীম আরা বেগম ও সাধারণ সম্পাদক তামান্না শবনম পাপড়ীকে অভিনন্দন জানিয়ে সংহঠনের উপদেষ্টা ব্যবসায়ী ও সংগঠক জামান মনির বলেন, নারী নেতৃত্ব তৈরিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সর্বদা এগিয়ে ছিল। তাতে নতুন সংযোজন প্রবাসে জাবিয়ানদের সবচেয়ে বড় সংগঠনে নারী নেতৃত্ব। ”

বিশিষ্ট ভাস্কর শিল্পী এবং জাবি এলামনাই উপদেষ্টা আকতার আহমেদ রাশা বলেন, “নারী নেতৃত্ব সৃষ্টি করা অত্যন্ত কঠিন। পরিবার থেকেই নারীর নেতৃত্ব তৈরি ও নারীর ক্ষমতায়ন করতে হবে। কারণ পরিবারই প্রথম প্রতিষ্ঠান, যা তাদের কন্যা ও বোনদের মাঝে নেতৃত্ব সৃষ্টি ও ক্ষমতায়ন করতে পারে। জাহাঙ্গীরনগর হচ্ছে আমাদের সবচেয়ে বড় পরিবার। সেই পরিবারে নারী নেতৃত্ব আমরা তৈরি করতে পেরেছি’।

আগামী ৬ জানুয়ারি বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠানের মাধ্যমে নব নির্বাচিত কমিটির দায়িত্ব নিবে। সকল জাবিয়ান অ্যালামনাইকে পৌষ উৎসব এবং নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানে উপস্থির অনুরোধ রেখেছেন বর্তমান কমিটির সভাপতি শমিত মণ্ডল।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!