মালয়েশিয়ায় থানায় অভিযোগ করতে গিয়ে আটক ১৭১ বাংলাদেশি

মালয়েশিয়ায় কাজ না পাওয়ায় থানায় (বালাই) অভিযোগ করতে যাওয়ার পথে আটক হয়েছেন বৈধ ভিসার ১৭১ বাংলাদেশি কর্মী । দালালদের মাধ্যমে এসব বাংলাদেশি কর্মী মালয়েশিয়ায় আসেন। প্রতারিত হওয়ায় পুলিশের সহায়তার নেওয়ার সিদ্ধান্ত নেয়।

২০ ডিসেম্বর জহুর রাজ্যের কোতা তিঙ্গি জেলার বায়ু দামাই থানায় অভিযোগ দিতে দল বেধে রাস্তা দিয়ে হেটে যাওয়ার সময় শ্রমিকদের দেখে পুলিশকে খবর দেন স্থানীয়রা। বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ।

সোমবার (২৫ ডিসেম্বর) দেশটির গণমাধ্যম স্টার অনলাইনে প্রকাশিত খবরে বলা হয়, রাস্তায় ১৭০ জনেরও বেশি বাংলাদেশি একসাথে হাঁটা স্থানীয় জনসাধারণের দৃষ্টি আকর্ষণ করে। সামাজিক গণমাধ্যমে পোস্ট করা ভিডিওতে তাদের উপস্থিতির কারণে জনসাধারণের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলা হয়।

Travelion – Mobile

সোমবার কোতা তিঙ্গি ওসিপিডি সুপার হুসেন জামোরা হাওয়া পরিষ্কার করে বলেছেন যে, ১৭১ জন বাংলাদেশী নথিভুক্ত ব্যক্তি ছিলেন যাদের বৈধভাবে কাজের জন্য আনা হয়েছিল।

“সুতরাং বাংলাদেশি কর্মীরা অভিযোগ দায়ের করতে তাদের বাসস্থান থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে বেয়ু দামাই থানায় হেঁটে যাওয়ার উদ্যোগ নেয়”, ওসিপিডি সুপার যোগ করেন।

তিনি আরও জানান,বাংলাদেশিরা অভিযোগ দায়ের করতে পারেনি কারণ পুলিশ জানতে পেরেছে যে এজেন্ট এখনও তাদের জন্য উপযুক্ত কর্মসংস্থান খুঁজে পায়নি।

আটকদের বিষয়ে আরও তদন্তের জন্য জহুর রাজ্যের সেতিয়া ট্রপিকা ইমিগ্রেশন ডিপার্টমেন্টে পাঠানো হয়েছে।

সম্প্রতি মালয়েশিয়ায় আসেন ১৭১ বাংলাদেশি কর্মী। তবে গত তিনমাস ধরে প্রত্যাশা অনুযায়ী কাজ না মেলার পাশাপাশি থাকা-খাওয়ার সমস্যাসহ নানা দুর্ভোগে পড়েন তারা।

প্রবাসী বাংলাদেশি সংগঠকদের সূত্রে জানা যায়, সম্প্রতি মালয়েশিয়া আসা এসব কর্মী গত তিনমাস ধরে প্রত্যাশা অনুযায়ী কাজ না মেলার পাশাপাশি থাকা-খাওয়ার সমস্যাসহ নানা দুর্ভোগে পড়েন ।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!