আমিরাতের শারজায় শোক দিবসে ‘বঙ্গবন্ধু স্মরণ’

“বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে সদ্য স্বাধীন বাংলাদেশকে পরাধীনতার শিকলে আবদ্ধ করে রাখার পাশাপাশি জাতির পিতাকে মানুষের হৃদয় থেকে মুছে ফেলার পাঁয়তারা করেছিল খুনিরা। কিন্তু বাংলাদেশের মানচিত্র যতদিন থাকবে জাতির পিতাকে মানুষ কখনো ভুলতে পারবে না”।

তারা আরও বলেন, ১৯৭৫ সাালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যাকারীদের পুরস্কৃত কারা মধ্যে দিয়ে স্বাধীন বাংলাদেশে অবিচারের সুচনা করেছিল জিয়াউর রহমান। তারই উত্তরসূরিরা ২০০৪ সালের ২১ আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলা ঘটিয়েছিল বঙ্গবন্ধুর শেষ প্রদীপটিও নিভিয়ে দিতে।

শুক্রবার আমিরাতের শারজায় বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেছেন পরিষদের নেতারা।

Travelion – Mobile

আরও পড়তে পারেন : পথেই নিভে গেল আমিরাতপ্রবাসী আলী হোসেনের জীবন প্রদীপ

শারজাহর একটি রেস্তোরাঁয় পরিষদের সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক এরশাদ আলমের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান শামছুদ্দিন কালু এআইপি। প্রধান বক্তা ছিলেন কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভার মেয়র আব্দুল মালেক।

বক্তব্য রাখেন, এ কে আজাদ, আজম খান, খোরশেদ মোবারক, নাছির উদ্দীন খোকন, মো. ইয়াকুব, আনসারুল হক আনসার, এম জাহিদ হাসান, কাজী মো. ফিরোজ উদ্দীন, আব্দুল কাদের, একরামুল হক চৌধুরী, নুরুল আমিন, নজরুল ইসলাম মজুমদার, জাহাঙ্গীর আলম, শহীদুল বাবর, মো. মামুন, শোহেল পাটোয়ারী, ছৈয়দ নুর, অহিদুল আলম অহিদ, বাবু অজিত রায় ,আব্দুল খালেক মিলনসহ অনেকে।

আরও পড়তে পারেন : আমিরাতে ফেসবুক লাইভে এসে বাংলাদেশির আত্মহত্যা, বন্ধুকে দায়ী

মাওলানা নুরুল আলমের কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে ১৫ আগস্ট নিহত সব শহিদের স্মরণে ১ মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সব সদস্যের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মিলাদ ও মোনাজাত করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!