আবুধাবি বিমানবন্দর দিয়ে আগত প্রবাসীদের আইসিএ অনুমতি লাগবে না

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকারী রেসিডেন্স ভিসা বা ইকামাধারী প্রবাসীদের জন্য আর আইসিএ (ICA )অনুমোদনের প্রয়োজন হবে না।

এ সিদ্ধান্ত মঙ্গলবার (১১ আগস্ট) থেকে কার্যকর হবে। তবে দুবাই, সারজাহসহ সংযুক্ত আরব আমিরাতের অন্য বিমানবন্দরে আগতদের জন্য ভ্রমণ অনুমতি আগের মতই বহাল রয়েছে ।

গাল্ফ নিউজ জানিয়েছে, বিমান সংস্থাগুলোর জন্য জারি করা এক বিজ্ঞপ্তিতে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে “বিভিন্ন দেশে আটকে থাকা সংযুক্ত আরব আমিরাতের রেসিডেন্স ভিসাধারীদের আবুধাবিতে অবতরণ করতে বাধ্যতামূলক আইসিএ ভ্রমণের অনুমতি এখন থেকে আর নিতে হবে না এবং সংশোধিত এ সিদ্ধান্ত আগামীকাল ১১ আগস্ট থেকে কার্যকর করা হবে।”

Travelion – Mobile

COVID-19 সতর্কতামূলক ব্যবস্থার কারণে বিদেশে আটকা পড়া সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দা বা প্রবাসীদের জন্য আইসিএ অনুমোদন বাধ্যতামূলক ছিল। দুবাইয়ের রেসিডেন্সিয়াল ভিসা গ্রহণকারীদের রেসিডেন্সি অফ রেসিডেন্সি অ্যান্ড ফরেনার্স অ্যাফেয়ার্সের (জিডিডিআরএফএ) অনুমতি নিতে হবে।

অন্যদিকে আবুধাবি শারজাহ, আজমান,উম্মুল আল কোওয়াইন, রস আল খাইমাহ এবং ফুজাইরাহ থেকে ভিসা প্রাপ্ত প্রবাসীদের সংযুক্ত আরব আমিরাতে ভ্রমণের অনুমতি পেতে আইসিএর স্মার্ট চ্যানেলগুলিতে নিবন্ধন করতে হবে।

এখন, আবুধাবি বিমানবন্দরে পৌঁছালে তাদের অনুমতি আর লাগবে না।

সংযুক্ত আরব আমিরাতে ফিরে আসার অনুমোদনের অপেক্ষায় থাকা বাইরে বা নিজ দেশে আটকা পড়া প্রবাসীদের জন্য এটি একটি বিশাল স্বস্তি হবে। এর ফলে সামনের ফ্লাইটগুলোতে বিপুল সংখ্যক প্রবাসীর ভিড় আশা করছে বিমানসংস্থাগুলো।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!