আবুধাবিতে জাতীয় শোক দিবসে বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধু স্মরণ

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে ৪৭ তম শাহাদত বার্ষিকীতে বিনম্র শ্রদ্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেছে বঙ্গবন্ধু পরিষদ। শুক্রবার (১৯ আগস্ট) বঙ্গবন্ধু পরিষদ মোছাফফা কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ডায়মন্ড সিটি রেস্টুরেন্টের হলরুমে আয়োজন করা হয় স্মরণ সভার।

বঙ্গবন্ধু পরিষদ মোছাফফা কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব আজিজুল হক চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব আজিম উদ্দিন সিকদারের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মুহাম্মাদ ইমরাদ হোসেন ইমু। প্রধান বক্তা ছিলেন বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নাছির তালুকদার।

এছাড়াও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সভাপতি শেখ রুহুল আমিন, কার্গো অ্যাসোসিয়েশন আবুধাবির সভাপতি মুহাম্মদ আলম তওহিদ, প্রজন্ম বঙ্গবন্ধু আবুধাবির সভাপতি মুহাম্মদ রফিকুল ইসলাম, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জামশেদ আলম, যুগ্ম সম্পাদক গোলাম কাদের ইফতি, কমিউনিটি নেতা সেলিম উল্লাহ আনছারি, বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ নাছির উদ্দিন।

Travelion – Mobile

জাতির পিতা ও ১৫ আগস্টের সকল শহিদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে বক্তারা বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের স্বাধীনতার স্বপ্নদ্রষ্টাই নন, স্বাধীনতা লাভের পর ক্ষুধা দারিদ্রমুক্ত স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার ভিত্তিও রচনা করে দিয়েছিলেন। স্বাধীনতা পরবর্তী সময়ে আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের জন্য স্বীকৃতি আদায়ে তাঁর বিজ্ঞ রাষ্ট্রনীতি ও কূটনীতি তাঁকে বিশ্বের দরবারে অন্যতম শ্রেষ্ঠ নেতার মর্যাদায় আসীন করেছে।

তারা, জাতির পিতার আত্মস্বীকৃত খুনিদের পেছনে থাকা পরিকল্পনাকারী ও সুবিধাভোগকারী সকলকে আইনের আওতায় আনা এবং সেইসাথে বিদেশে পলাতক সাজা প্রাপ্তদের অতি দ্রুত দেশে এনে সাজা কার্যকর করার দাবিও জানান ।

বৈশ্বিক অস্থিরতাকে পুঁজি করে দেশে ও প্রবাসে স্বাধীনতা বিরোধীদের ষড়যন্ত্র ও অপপ্রচার রুখে দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার আহ্বান জানান, প্রবাসী আওয়ামী লীগ নেতারা।

সংগঠনের সম্পাদক ও সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক সভাপতি নুর মুহাম্মদ, বর্তমান সিনিয়র সহ-সভাপতি মুহাম্মদ নাজিম উদ্দীন, মুহাম্মদ জাহাঙ্গীর সেলিম, মুহাম্মদ রেজাউল করিম, মুহাম্মাদ জহিরুল ইসলাম, মুহাম্মদ মামুন, মুহাম্মদ ইখতিয়ার উদ্দিন, মুহাম্মদ বেলাল, মুহাম্মদ জাহাঙ্গীর আলম কাজল, মুহাম্মদ লোকমান, মুহাম্মদ আজিজুল ইসলাম ও মুহাম্মদ সেলিমসহ প্রমুখ। এসময় আরও উপস্থিত ছিলেন, বিভিন্ন শ্রেণি পেশায় কর্মরত কমিউনিটি নেতা ও প্রবাসী বাংলাদেশিরা।

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারসহ ১৫ আগস্টের শহিদ সদস্যদের স্মরণে এক মিনিট নীরবতা এবং তাঁদের আত্মার মাগফেরা বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!