তুরকিয়েতে বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের নতুন নেতৃত্ব

,

তুর্কিয়েতে (সাবেক তুরস্ক) অধ্যায়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের প্রতিনিধিত্বকারী সংগঠন বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (বাসাত) নতুন সভাপতি হয়েছেন ওমর ফারুক হেলালী ও সাধারণ সম্পাদক নাসরুজ্জামান নাঈম ।

ফেনীর সন্তান ওমর ফারুক হেলালী তুর্কিয়ের সবচেয়ে প্রাচীন বিউচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান ইস্তানবুল বিশ্ববিদ্যালয়ে রাজনীতি বিজ্ঞান বিষয়ে মাষ্টার্সে এবং সাতক্ষীরার সন্তান নাসরুজ্জামান নাঈম ইস্তানবুল কমার্স বিশ্ববিদ্যালয়ে ব্যবসা প্রশাসন অনুষদের ফাইন্যান্স বিভাগে পিএইচডিতে অধ্যয়নরত।

মঙ্গলবার (১৬ আগস্ট) দেশটির ঐতিহাসিক ও বাণিজ্যিক শহর ইস্তানবুলের ওল্ড টাউন ফাতিহ’তে আন্তর্জাতিক সকল শিক্ষার্থীদের সংগঠন “বাবে আলম ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এসোসিয়েশন” অফিসে অনুষ্ঠিত সংগঠনের ২০২২-২০২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে নির্বাহী সদস্যরা সরাসরি ভোটে তাদের নির্বাচিত করেন।

Travelion – Mobile

সংগঠনের উপদেষ্টা শাহ্ মোহাম্মদ জালাল উদ্দিন, মোহাম্মদ ওয়ালিদ বিন সিরাজ, মোহাম্মদ মহিউদ্দিন এবং ড. রহমত উল্লাহর সমন্বয়ে গঠিত নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে উৎসবমুখর পরিবেশে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়
উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়

সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচিত নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক আগামী এক সপ্তাহের মধ্যে কার্যকরি পরিষদ সদস্য এবং সেক্রেটারিয়েট সদস্যসহ ৫০ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।

প্রাথমিকভাবে ২০১৪ সালে যাত্রা শুরু করা বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন বর্তমানে ৫ শতাধিক বাংলাদেশি শিক্ষার্থী সদস্য রয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠনটি তুরকিয়েতে বাংলাদেশি শিক্ষার্থীদের স্বার্থ সংরক্ষণ, কল্যাণ, আর্থ-সামাজিক উন্নয়ন ও একাডেমিক সহায়তায় কাজ করে যাচ্ছে।

পাশাপাশি বাংলাদেশ ও তুরকিয়ের মধ্যে একটি শক্তিশালী সাংস্কৃতিক সেতুবন্ধন তৈরিতে নিবেদিত রয়েছে বাসাত ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!