অস্ট্রেলিয়ায় আটকেপড়া বাংলাদেশিরা ৭ মে দেশে ফিরছেন

করোনাভাইরাসের লকডাউনে অস্ট্রেলিয়া থেকে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে সরকার। দেশটির বিভিন্ন শহরে আটকে থাকা বাংলাদেশিদের দেশে ফিরতে মালয়েশিয়ান এয়ারলাইনসের বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে।

২৮৮ আসনের এয়ারবাস এ ৩৩০-৩০০ মডেলের উড়োজাহাজটি আগামী ৭ মে সিডনি থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। এতে সর্বোচ্চ ২৬০ জন আগে আসলে আগে পাবেন ভিত্তিতে আসন পাবেন। এজন্য আগ্রহী যাত্রীদের নিবন্ধনের আহ্বান জানিয়েছে অস্ট্রেলিয়ার ক্যানবেরার বাংলাদেশ হাইকমিশন।

বাংলাদেশ হাইকমিশনের ই-মেইলে বলা হয়েছে, বর্তমান করোনাভাইরাসের কারণে অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশে বিমান চলাচল বন্ধ রয়েছে। এ পরিস্থিতিতে বাংলাদেশের কিছু নাগরিক অস্ট্রেলিয়ায় আটকা পড়েছেন। তাঁদের ফিরিয়ে নিতে একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে অস্ট্রেলিয়ার ক্যানবেরার বাংলাদেশ হাইকমিশন।

Travelion – Mobile

মালয়েশিয়ান এয়ারলাইনস’র একটি বাণিজ্যিক বিমানের এই বিশেষ ফ্লাইটটি ৭ মে রাতে সিডনি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। যাঁরা ইতিমধ্যে হাইকমিশনে নিবন্ধনভুক্ত হয়েছেন, তাঁদের ই-মেইল বার্তায় প্রস্থানের তারিখ, টিকিটের মূল্য এবং অন্যান্য ব্যবস্থার বিস্তারিত তথ্য জানানো হয়েছে।

টিকিট সমন্বয়ের দায়িত্বে রয়েছে মেলবোর্নভিত্তিক সংগঠন ভিবিসিএফ (ভিক্টোরিয়ান বাংলাদেশি কমিউনিটি ফাউন্ডেশন)। তাদের সঙ্গে মোবাইল: +৬১ ৪৩০ ৯১২ ৭৮৭, ই-মেইল: [email protected] এবং মিল্টন ট্রাভেল সেন্টার, মোবাইল:+৬১ ৪৩০ ১১৭ ২৭৪, ই-মেইল: [email protected] যোগাযোগ করতে বলা হয়েছে।

এ ছাড়া জরুরি প্রয়োজনে দূতাবাসের তিনটি টেলিফোন নম্বরে +৬১৪১০৬১৬৮০৩, +৬১ ৪১৬ ২৮৫০৬৯, +৬১৪৭৬০২৫০৩২ এবং সিডনিতে অবস্থিত বাংলাদেশ কনসুলেট জেনারেলের +৬১৪২৪২৩৭৪২২, +৬১৪৮০২৫৫৬২৮ এই নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে যাত্রীদের।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!