বাহরাইনে ‘ডাক্তাররূপী’ প্রবাসী মেকানিক গ্রেপ্তার!

এলাকায় ডাক্তার হিসেবে তার পরিচয়। আছে ক্লিনিকও। সেখানে বসে রোগী দেখা আর চিকিৎসা সেবা দিয়ে থাকেন তিনি। রোগী বেশিরভাগই প্রবাসী। প্রবাসীদের কাছে চিকিৎসক হিসেবে তার বেশ ভাল নাম-ডাক আছে। তিনি নিজেও একজন প্রবাসী।

সেই প্রবাসী ডাক্তারকে বাহরাইনের পুলিশ গ্রেপ্তার করেছে। তাদের অভিযোগ তিনি আসল ডাক্তার নন। পেশায় একজন গাড়ি মেকানিক এই এশিয়ান প্রবাসী।

বাহরাইনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা জিডিএ’ খবরে বলা হয়, শনিবার আরাদ শিল্প অঞ্চলে ক্লিনিক থেকে তাকে গ্রেপ্তার করে মহররাক পুলিশ। সঙ্গে আটক করা হয় তার এক সহযোগীকেও।

Travelion – Mobile

পুলিশের কাছে গোপনে আসা অভিযোগ ছিল এই প্রবাসী তার অ্যাপার্টমেন্ট এবং কর্মক্ষেত্রকে “ক্লিনিক” বানিয়ে ডাক্তারি পেশার কোন লাইসেন্স আর অভিজ্ঞতা ছাড়াই চিকিত্সা পেশা অনুশীলন করে আসছিলেন।

মহররাক পুলিশ অধিদপ্তরের মহাপরিচালক জানিয়েছেন যে, এই বিষয়ে তথ্য পাওয়ার পরে অধিদপ্তর অনুসন্ধান ও তদন্ত কার্যক্রম শুরু করে যার ফলে তাকে শনাক্ত এবং গ্রেপ্তার করতে সম্ভব হয়।

তিনি আরও জানান,পুলিশ যখন এই স্থানে অভিযান চালায় তখন দেখতে পান ওই ডাক্তার রোগীদের চিকিত্সা সেবায় ব্যস্ত ছিলেন। পুলিশ তাকে হাতেনাতে ধরতে সক্ষম হয়।

পুলিশ তার উপার্জিত অর্থের পাশাপাশি তার ডাক্তারি অনুশীলনে ব্যবহৃত সরঞ্জামাদি, ইলেকট্রনিক ডিভাইস এবং ঔষুধপত্রও জব্দ করে। বাহরাইনসহ মধ্যপ্রাচ্যের রীতি অনুযায়ী পুলিশ এশিয়ান প্রবাসীর বাইরে তার নাম পরিচয় প্রকাশ করেনি।

এদিকে ওই এলাকার বাংলাদেশি কমিউনিটির অনেকে বলছেন, প্রবাসীরা তাকে ভাল ডাক্তার হিসেবে জানেন, চিনেন এবং তার চিকিৎসায় অনেকে সুস্থও হয়েছেন। তিনি অসহায় প্রবাসীদেরও কম খরচে চিকিৎসা সহায়তাও দিতেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!