বৈরুত বিস্ফোরণ : নিহত চার বাংলাদেশির পরিচয় নিশ্চিত, আহত ৯৯

0

লেবাননের রাজধানী বৈরুতের বিস্ফোরণে বুধবার সন্ধ্যা পর্যন্ত চারজন বাংলাদেশি নিহত এবং ৯৯ জন বাংলাদেশি আহত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

নিহতরা হলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের ভাদেশ্বরা গ্রামের তাজুল মিয়ার ছেলে মেহেদী হাসান, মাদারীপুর জেলার কালকিনী উপজেলার মিয়াহাটের কাজী কান্দি গ্রামের জাহাগীর খাঁর ছেলে মিজান। কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর গ্রামের মনির সিকদারের ছেলে রেজাউল এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার কায়েমপুর ইউনিয়নের জাজিসার গ্রামের মাসুদ মিয়ার ছেলে রাসেল মিয়া। তারা সকলেই লেবাননে বৈধ কর্মী হিসেবে কাজ করতেন।

লেবাননে বাংলাদেশ দূতাবাসের শ্রম সচিব ও দূতালয় প্রধান আবদুল্লাহ আল মামুন রুধবার সন্ধ্যায় আকাশযাত্রাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আহত ৯৯ জন বাংলাদেশিদের মধ্যে প্রবাসী কর্মী ৭৮ জন এবং অন্য ২১ জন জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ নৌবাহিনীর সদস্য। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।

বৈরুত বিস্ফোরণ : আপডেট

বৈরুত বিস্ফোরণ : আপডেটজানাবেন : বাবু সাহা, প্রবাসী সাংবাদিক, লেবানন৫ আগস্ট, বুধবার : লেবানন : সন্ধ্যা ৭.৪৫ টা , বাংলাদেশ :রাত ১০.৪৫ টাযুক্ত থাকুন : www.facebook.com/akashjatrabd

Posted by AkashJatra on Wednesday, August 5, 2020

লেবাননে বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান এক ভিডিও বার্তায় বলেন, বিস্ফোরণস্থলের দুই’শ গজের মধ্যে মোতায়েন ছিল নৌবাহিনীর একটি জাহাজ। বিস্ফোরণের পরপরই দূতাবাসের কর্মকর্তাদের নিয়ে আমরা জাহাজ বিএনএস বিজয়-এর কাছে গিয়ে ক্যাপ্টেনের সঙ্গে কথা বলি। তখন আমরা দেখতে পাই, জাহাজের কিছুটা ক্ষতি হয়েছে। আর নাবিকসহ নৌবাহিনীর অন্তত ১৮ জন সদস্য আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত নৌবাহিনীর সদস্যের মাথায় আঘাত লেগেছে। তাদের দ্রুত আমেরিকান হাসপাতালে পাঠানো হয়। এদের মধ্যে একজনের অবস্থা স্থিতিশীল হওয়ার পর তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। অন্যজনের অবস্থা গুরুতর থাকায় তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

“হাসপাতালে আহতদের সুচিকিৎসার জন্য দূতাবাস সার্বক্ষণিক যোগাযোগ রাখছে। আহতদের আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে”-রাষ্ট্রদূত বলেন।

আগের খবর : বৈরুত বিস্ফোরণ : ১২ বছর ছেলেকে দেখেনি মেহেদীর বাবা

লেবাননে বাংলাদেশ দূতাবাসের শ্রম সচিব ও দূতালয় প্রধান আবদুল্লাহ আল মামুন জানান, বৈরুত বন্দরে বিস্ফোরণের খবর জেনে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে মেরিটাইম টাস্কফোর্সের অধীনে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ ‘বিজয়’ এর খোঁজ নিলাম। নৌবাহিনীর সদস্যরা জানান, তাদের জাহাজটি কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। তখন জাহাজে গিয়ে আহত নৌবাহিনীর সদস্যদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়।

বৈরুত বিস্ফোরণ : আপডেট

বৈরুত বিস্ফোরণ : আপডেটজানাবেন : বাবু সাহা, প্রবাসী সাংবাদিক, লেবানন৫ আগস্ট, বুধবার : লেবানন : সন্ধ্যা ৭.৪৫ টা , বাংলাদেশ :রাত ১০.৪৫ টাযুক্ত থাকুন : www.facebook.com/akashjatrabd

Posted by AkashJatra on Wednesday, August 5, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।