১ অক্টােবর থেকে ঢাকা রুটে কুয়েতের জাজিরা এয়ারলাইন্স

ট্রানজিটে সৌদি যেতে পারবেন প্রবাসীরা

কুয়েতভিত্তিক জাজিরা এয়ারলাইনস আগামী ১ অক্টোবর ঢাকা থেকে যাত্রী পরিবহন শুরু করছে। ঢাকা শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে কুয়েতে প্রাথমিকভাবে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করবে কুয়েতের স্বল্প ব্যয় ও জনপ্রিয় এই বিমান সংস্থাটি।

কিন্তু কুয়েতে বাংলাদেশসহ ৩৪টি দেশের নাগরিকদের প্রবেশ নিষেধাজ্ঞা থাকায় আপাতত বিমানসংস্থাটি সৌদিআরবসহ বিভিন্ন গন্তব্যে ঢাকা থেকে ট্রানজিট যাত্রী পরিবহন করবে। কুয়েত সরকার অনুমতি সাপেক্ষে ঢাকা-কুয়েতে আবারো যাত্রী পরিবহন শুরু করা হবে।

জাজিরা বিমান সংস্থার মাধ্যমে ঢাকা থেকে কুয়েত হয়ে সৌদি আরবের দাম্মাম এবং রিয়াদ যেতে পারবেন বৈধ ইকামার যে কোন প্রবাসী। ঢাকা থেকে কুয়েত যেতে সময় লাগবে পৌণে ৫ ঘন্টা এবং কুয়েত থেকে সৌদি আরবের রিয়াদ যেতে সময় লাগবে ১ ঘন্টা ২৫ মিনিট।

Travelion – Mobile

আরও পড়তে পারেন : কুয়েত প্রবেশে কোয়ারেন্টিন সময়সীমা কমছে না

জাজিরা এয়ারলাইনসের হয়ে বাংলাদেশ থেকে ফ্লাইট পরিচালনার পুরো কাজটি করছে ‌জেট এভিয়েশন লিমিটেড। প্রতিষ্ঠানটির শীর্ষ এক কর্মকর্তা আকাশযাত্রাকে বলেন, আমরা মুলত ঢাকা-কুয়েত রুটেই যাত্রী পরিবহন করি। কুয়েতে ভ্রমন বন্ধ থাকায় এখন কুয়েত হয়ে বিশ্বের যেকোন দেশে যেতে পারবেন যাত্রীরা। কিন্তু সৌদি প্রবাসীরা বাংলাদেশ থেকে ফিরতে যে বিড়ম্বনায় পড়ছেন আমাদের জাজিরা এয়ারলাইনস তা থেকে পরিত্রান পেতে অনেক সহায়ক ভূমিকা রাখবে। যাত্রীরা ঢাকা থেকে সরাসরি কুয়েত হয়ে দাম্মাম- রিয়াদ যেতে পারবেন। আমরা এখন পর্যন্ত প্রচারনা চালাইনি। ট্রাভেল এজেন্সিকে জানানোর পর থেকেই যাত্রীদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছি।

চলতি বছরের গত ৩১ মার্চ মাস থেকে জাজিরা এয়ারলাইনস ঢাকা থেকে প্রতিদিন এবং চট্টগ্রাম থেকে সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালনার কার্যক্রম শুরুর ঘোষণা দিয়েছিল। কিন্তু কভিড-১৯ মহামারির কারণে তা স্থগিত হয়ে যায় । সেই পরিকল্পনাই এখন নতুন করে শুরু করছে। করোনাকালে কুয়েতে সাধারণ ক্ষমা পাওয়া প্রবাসী বাংলাদেশিদের দেশে ফেরাতে বেশ কয়েকটি বিশেষ ফ্লাইটও পরিচালনা করে জাজিরা।

জাজিরা এয়ারলাইনস কুয়েত ইন্টারন্যাশনাল বিমানবন্দর থেকে বর্তমানে মধ্যপ্রাচ্য, ভারত এবং ইউরোপসহ বিশ্বের ৩৪টি গন্তব্যে এয়ারবাস ৩২০ এবং এয়ারবাস ৩২০ নিও দিয়ে যাত্রী পরিবহন করছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!