১৩৫ দিন মৃত্যুর সঙ্গে লড়াই, অবশেষে পরাজিত প্রবাসী মাজেদ

জীবন গড়তে, জীবন সাজাতে প্রবাসী হয়েছিলেন মাজেদ। প্রবাসজীবনের হাড়ভাঙ্গা পরিশ্রম করে এগিয়েও ছিলেন ধীরে ধীরে। কিন্তু শেষ পর্যন্ত পরাজিত হতে হল তাকে। জীবনযুদ্ধে পরাজয় নয়, জীবন থেকেই অকালে বিদায় নিতে হল লেবাননপ্রবাসী বাংলাদেশি এই রেমিট্যান্সযোদ্ধাকে।

সড়ক দুর্ঘটনায় আহত হয়ে টানা ১৩৫ দিন মৃত্যুর সাথে লড়াই করে না ফেরার দেশে চলে যান আব্দুল মাজেদ (৩২)। রবিবার (১৯ জানুয়ারি) দুপুরে লেবাননের বিগফাইয়ার বাহান্নাস হাসপাতালের ২০২২ নম্বর রুমে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

যশোর জেলার মনিরামপুর থানার গোলাম গাজীর সন্তান আব্দুল মাজেদ ৪ বছর আগে ভাগ্য বদলের আশায় লেবানন আসেন মাজেদ। আশা ছিল একমাত্র কন্যা সন্তানকে মানুষের মত মানুষ করবে। কিন্তু গত ৪ সেপ্টেম্বর সন্ধ্যায় একটি সড়ক দূর্ঘটনায় তার সকল আশা চূর্নবিচূর্ন হয়ে যায়।

Travelion – Mobile

মাজেদ লেবাননের বেলোনিতে একটি পেট্রোল পাম্পে কাজ করতো। গত ৪ সেপ্টেম্বর সন্ধ্যায় দোকান থেকে খাবার কিনে হাইওয়ে সড়ক পার হয়ে পেট্রোল পাম্পে ফেরার সময় একটি দ্রুতগতির প্রাইভেটকার পিছন থেকে আঘাত করে।

এ সময় তিনি মাথায় প্রচন্ড আঘাত পান। পরে স্থানীয় বাংলাদেশিরা তাকে হাসপাতালে নিয়ে গেলে ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি করানো হয়। সেখানে ডাক্তাররা তার মাথায় কয়েকটি অপারেশন করলেও গত সাড়ে ৪ মাসে একবারের জন্যও তার জ্ঞান ফিরে আসেনি।

দেশে মাজেদের স্ত্রীসহ ৪ বছরের একটি কন্যাসন্তান রয়েছে। তাঁর মৃত্যু সংবাদে পরিবারে শোকের ছায়া নেমে আসে।

মরদেহ দেশে দ্রুত পাঠানোর ব্যবস্থার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে বৈরুত দূতাবাসের প্রতি অনুরোধ জানিয়েছেন তাঁর পরিবারসহ স্থানীয় সহকর্মীরা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!