হজের বিমান ভাড়া বাড়ল ১২ হাজার টাকা

চলতি বছরে হজ পালনের জন্য বাড়তি ১২ হাজার টাকা বিমান ভাড়া গুনতে হবে হজযাত্রীদের।

রবিবার (১৯ জানুয়ারি) সকালে আন্তঃ মন্ত্রণালয়ের সভার সিদ্ধান্ত অনুযায়ী এবার হজে যেতে যাত্রীপ্রতি বিমান ভাড়া লাগবে এক লাখ ৪০ হাজার টাকা, যা গত বছর ছিল এক লাখ ২৮ হাজার টাকা। ২০১৮ সালে ছিল এক লাখ ৩৮ হাজার ১৯১ টাকা।

সভায় আরও বলা হয়েছে, দুই-একদিনের মধ্য সৌদি আরব থেকে বাসা ভাড়াসহ আনুষঙ্গিক ব্যয়ের একটি তালিকা আসবে। সে অনুযায়ী এ সপ্তাহের মধ্যেই ২০২০ সালে হাজীদের জন্য নতুন তিনটি প্যাকেজ ঘোষণা করা হবে।

Travelion – Mobile

সভায় ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, হাব সভাপতি এম শাহাদাত হোসেন তসলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে হজ এজেন্সিগুলোর সংগঠন হজ এজেন্সিস অব বাংলাদেশের (হাব) মতামত উপেক্ষা করেই হজযাত্রীদের বিমানের ভাড়া বাড়ানো হয়েছে, এমন অভিযোগ করেছেন হাব সভাপতি এম শাহাদত হোসাইন তসলিম।

তিনি বলেন, “গত কয়েক বছরে বিমান ভাড়াসহ পুরো প্যাকেজের ব্যয় বাড়ানোর কারণে হজযাত্রীদের ওপর চাপ বাড়ছে। অনেকে ইচ্ছা সত্ত্বেও যেতে পারছেন না। এর ওপর সরকার আমাদের যুক্তি বাদ দিয়ে নতুন করে বিমান ভাড়া চাপিয়ে দিচ্ছে। এতে পুরো প্যাকেজের ব্যয় বেড়ে যাবে।”

এ প্রসঙ্গে বেসামরিক ও বিমান পরিবহন সচিব মো. মহিবুল হক বলেন, “সব পক্ষের সঙ্গে আলোচনা এবং বাস্তবতা মেনে এবার বিমান ভাড়া ১ লাখ ৪০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।”

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!