স্পেনে সাড়ে ৬ কোটি ইউরোর গাঁজা জব্দ

স্পেনে সাড়ে ৬ কোটি ইউরো মূল্যের ৩২ টন গাঁজা জব্দ করা হয়েছে। স্পেনে এই প্রথম এতো পরিমাণ গাঁজা উদ্ধার করা হয়েছে। দেশটির পুলিশ (সিভিল গার্ড) এ তথ্য জানায়।

পুলিশ ‘গার্ডেন’ নামক এক অভিযানে স্পেনজুড়ে একাধিক খামার ও উৎপাদনকেন্দ্রে অভিযান চালায়। এ সময় নয়জন পুরুষ ও ১১ জন নারীকে গ্রেফতার করা হয়। তাদের বয়স ২০ থেকে ৫৯ বছরের মধ্যে।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

স্পেনের সিভিল গার্ড এক বিবৃতিতে জানিয়েছে, তাদের সদস্যরা গাঁজার সবচেয়ে বড় একটি চালান জব্দ করতে সক্ষম হয়েছেন। এটি প্রায় ১১ লাখ গাছের সমতুল্য ছিল।”

গার্ডিয়া সিভিল বলেছে যে, “জটিল ব্যবসায়িক নেটওয়ার্ক” পুরো ইউরোপ জুড়ে মাদক রপ্তানিতে ড়িত। চক্রটি গাঁজার গাছ শুকিয়ে প্যাকেজ করে স্পেন, সুইজারল্যান্ড, হল্যান্ড, জার্মানি ও বেলজিয়ামের কিছু অংশে পাঠাতো”।

পুলিশ বলেছে যে ব্যবসাটি বিভিন্ন “কোম্পানী” দ্বারা পরিচালিত হয়েছিল যা প্রক্রিয়াটির বিভিন্ন অংশগুলি পরিচালনা করেছিল – বীজ কেনা থেকে শুরু করে গাছপালা বৃদ্ধি করা এবং শুকানো, তাদের প্যাকেজিং এবং সেগুলি পাঠানো পর্যন্ত।

অক্টোবর মাসে টলেডো, সিউদাদ রিয়াল, ভ্যালেন্সিয়া ও আস্তুরিয়াস থেকে এই দলগুলোকে আটক করা হয়েছিল কিন্তু অপারেশনের বিবরণ শনিবার (৫ নভেম্বর) প্রকাশ করা হয়।

চলতি বছরের জুনে বিভিন্ন সময়ে চালানো মাদক বিরোধী অভিযানের কথা উল্লেখ করে স্পেনের শুল্ক সংস্থা জানায়, প্রতি কিলোগ্রাম গাঁজার মূল্য হলো দুই হাজার ২৯০ থেকে দুই হাজার ৪৯০ ইউরো।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!