স্পেনে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের বর্ণাঢ্য অভিষেক

স্পেনের প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে চায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের নবনির্বাচিত কার্যকরী কমিটি।

দেশটির রাজধানী মাদ্রিদের বাংলাদেশ অ্যাসোসিয়েশন হলে আয়োজিত অভিষেক অনুষ্ঠানে সংগঠনের নেতারা এই আশাবাদ ব্যক্ত করেন।

রবিবার (৩০ অক্টোবর) বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে নবনির্বাচিত কার্যকরী কমিটির অভিষেক ও বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ।

Travelion – Mobile

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

গত বছরের ডিসেম্বর ২০২২-২০২৩ সালের নির্বাচনে মামুন-মুরাদ পরিষদ ২১ সদস্যে কার্যকরী কমিটির সব পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। করোনা মহামারি নিষেধাজ্ঞার কারণে নতুন কমিটির আভিষেক বিলম্বিত হয়।

বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান খোরশেদ আলম মজুমদার সভাপতিত্ব অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্পেনের রাষ্ট্রীয় পদকপ্রাপ্ত বাংলাদেশা চিত্রশিল্পী মনিরুল ইসলাম, বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান আব্দুর রউফ মন্ডল, পলিটিকাল কাউন্সেলর দীন মোহাম্মদ ইমাদুল ইসলাম, প্রথম সচিব (শ্রম) মোহতাসিমুল ইসলাম।

স্পেনে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নির্বাচিত নেতাদের সনদ তুলে দিচ্ছেন।
স্পেনে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নির্বাচিত নেতাদের সনদ তুলে দিচ্ছেন।

নির্বাচন পরিচালনা কমিটির সচিব মো. দুলাল সাফার সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি আল মামুন, সিনিয়র সহ সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক মুরাদ মজুমদার, ধর্ম সম্পাদক জহির উদ্দিন , কমিউনিটি নেতা নুর হোসেন পাটোয়ারী, মাহবুবুর রহমান ঝন্টু, ব্যাবসায়ী মো. কালাম সেলিম, ভালিয়েন্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহি, কমিউনিটি নেতা মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, জাকির হোসেন, একেএম জহিরুল ইসলাম, স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ।

অন্যদের মধ্যে বক্তব্য দেন আব্দুল কাইয়ুম সেলিম, রাসেল দেওয়ান, একরামুজ্জামান কিরণ, সোহেল আহমদ সামছু, আক্তারুজ্জামান, আবুল কাশেম মুকুল প্রমুখ। এছাড়াও বক্তব্য রাখেন, নির্বাচন কমিশনার মো. রমিজ উদ্দিন ও শিপন আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ নবগঠিত কমিটিকে শুভেচ্ছা জানিয়ে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে এবং দূতাবাসকে প্রবাসীদের কল্যাণে আরও বেশি সম্পৃক্ত শুধু নয়, সহযোগী করতে একযোগে কাজ করার আহ্বান জানান।

রাষ্ট্রদূত আশ্বাস দেন যে বাংলাদেশ কমিউনিটির সামাজিক উন্নয়নে অ্যাসোসিয়েশনের সব কল্যাণমুখী কর্মকাণ্ডে দূতাবাস পাশে থাকবে।

অনুষ্ঠানে মাদ্রিদের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে শপথ গ্রহণ করেন সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সংগঠনের নবনির্বাচিত নেতারা।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের  ২০২২-২০২৩ মেয়াদের ২১ সদস্যের নতুন কমিটি
বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের ২০২২-২০২৩ মেয়াদের ২১ সদস্যের নতুন কমিটি

এসময় নতুন কার্যকরী কমিটির নেতারা সংগঠনের নিজস্ব ভবন নির্মাণ, দলমতের উর্ধ্বে সবার কাছে গ্রহণযোগ্য প্লাটফরম তৈরি,নতুন ইমিগ্রান্টদের সার্বিক সহযোগিতা,সংগঠনকে প্রবাসীবান্ধব ও মডেল সংগঠন হিসেবে দাঁড় করানোসহ নানা প্রত্যাশায় ব্যাক্ত করেন।

নবনির্বাচিত সভাপতি আল মামুন বলেন,‘মাদ্রিদে বসবাসরত প্রবাসীদের কল্যাণে কাজ করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। আশা করি সবার সক্রিয় সহযোগিতায় ঐক্যবদ্ধভাবে আমাদের প্রিয় এই সংগঠনটিকে আরও এগিয়ে নিয়ে যেতে সমর্থ হব।’

‘স্থায়ী মসজিদের ব্যবস্থা করার মতোই, নিজস্ব ভবন ক্রয় করে সংগঠনকে প্রবাসীবান্ধব ও মডেল সংগঠন হিসেবে দাঁড় করানোই আমাদের লক্ষ্য’, সভাপতি যোগ করেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

নবনির্বাচিত সাধারণ সম্পাদক মো. মুরাদ মজুমদার বলেন, ‘সংগঠনের সদস্যদের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধনকে আরও সুদৃঢ় করার লক্ষ্যে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষামূলক অনুষ্ঠান নিয়মিতভাবে আয়োজন করা হবে। আমরা সংগঠনের সব কার্যক্রম অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে পরিচালনা করতে চাই’।

তিনি জানান, কার্যকরী কমিটির প্রথম সভায়ই স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত প্রধান করে ২৪ সদস্য গঠন একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে।

পরে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

দুই বছর মেয়াদী কমিটির বাকি সদস্যরা হলেন, জ্যেষ্ঠ সহ সভাপতি শিল্পপতি মো. শাহ আলম, সহসভাপতি শামীম আহমদ, যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল খান, সহ সাধারণ সম্পাদক আবু জাফর রাসেল, সহ সাধারণ সম্পাদক মো. দ্বীন ইসলাম, কোষাধ্যক্ষ ওয়াছিব আলী মুন্না শাওন,সহ কোষাধ্যক্ষ নাজমুল করিম পাটোয়ারী পিয়াস,সাংগঠনিক সম্পাদক ওহিদুজ্জামান, প্রচার ও দপ্তর সম্পাদক আবুল কালাম সরকার, সহ প্রচার ও দপ্তর আব্দুল মালিক এমদাদ, শিক্ষা, সংস্কৃতি ও ধর্ম সম্পাদক মো. জহির উদ্দিন, ক্রীড়া সম্পাদক মোহাম্মদ সুমন হাওলাদার, সহ ক্রীড়া সম্পাদক কামিল আহমদ সুবেল, মহিলা ও সমাজকল্যান সম্পাদিকা জোসনা বেগম, সহ মহিলা ও সমাজকল্যান সম্পাদিকা রুমী খালেদা।

কার্যকরী সদস্য হয়েছেন বুল হোসেন, আহমদ আসাদুর রহমান সাদ, নূর মোহাম্মদ সরকার।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!