স্পেনে প্রকৃতির মাঝে প্রশান্তির একদিন প্রবাসীদের

গ্রীষ্মকালীন ছুটিতে প্রচণ্ড তাপদাহে ইউরোপের অন্য দেশগুলোর মতো স্পেনের আবহাওয়া অসহনীয় এখন। এ রকম বৈরী পরিবেশ থেকে একটু হিমেল হাওয়া, প্রকৃতির নির্মল সান্নিধ্যে এবং প্রবাসের কর্মজীবনের ক্লান্তি কাঠাতে প্রিয়জনদের নিয়ে মিলনমেলায় মেতে ওঠেছিলেন স্পেনে প্রবাসী বাংলাদেশিরা, প্রশান্তির পরশে কাটান একটি দিন।

স্থানীয় সময় রোববার সাপ্তাহিক ছুটির দিনে রাজধানী মাদ্রিদের অদূরে প্রকৃতির নৈসর্গিক সৌন্দর্যে মোড়া পাহাড় আর ফলের আচ্ছাদিত প্রাকৃতিক নয়নাভিরাম রাস কাফ্রিয়ায় এই আয়োজনের উদ্যোক্তা ছিল স্পেন প্রবাসী কল্যাণ সমিতি।

আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত দিনব্যাপী অনুষ্ঠানমালায় ছিল আড্ডা খেলাধুলা, প্রীতিভোজ, লাকি কূপন ড্র, পুরস্কার বিতরণী, সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রবাসীদের আবেগ, অনুভূতি ও উচ্ছ্বাসের মধ্য দিয়ে পুরো রাস কাফ্রিয়া পরিণত হয়েছিল এক টুকরো বাংলাদেশে।

স্পেনে প্রচণ্ড তাপদাহের মাঝে প্রকৃতিতে প্রশান্তি মিলল প্রবাসীদের
স্পেনে প্রচণ্ড তাপদাহের মাঝে প্রকৃতিতে প্রশান্তি মিলল প্রবাসীদের

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লেক আর সবুজ পাহাড় ঘেঁষে প্রাকৃতিক নয়নাভিরাম রাস কাফ্রিয়ায় বাংলা ভাষাভাষীদের কলকাকলিতে মুখরিত হয়ে ওঠে। দীর্ঘদিন পর প্রবাসী বাংলাদেশিরা একে অপরকে কাছে পেয়ে আবেগতাড়িত হয়ে পড়ে, মেতে ওঠে সুখ-দুঃখের আলাপনে,কেউ কেউ ঘুরে ঘুরে পার্কের রুপসুধা উপভোগ করতে থাকে। আয়োজকদের আন্তরিক আতিথেয়তায় মুগ্ধ হয় সবাই।

Travelion – Mobile

শিশু-কিশোরদের বাঁধভাঙ্গা উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। বনভোজনে অংশগ্রহনকারী বয়স্করাও বয়সের সীমাবদ্ধতা ভুলে প্রাণের উচ্ছ্বাসে মেতে ওঠে। খেলাধূলায় ইভেন্টে ছিল শিশু-কিশোর ও মহিলাদের প্রাধান্যে।

নানা ধরনের আনন্দ আয়োজন উপভোগের মাঝে মধ্যাহ্ন ভোজে হরেক পদের মুখরোচক খাবারের স্বাদ নিয়ে তৃপ্তির ঢেকুর তুলেন অনেকে। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি শিল্পী বিপ্লব খান, মো. জহিরুল ইসলাম, আল আমীনের দেশীয় গানের সুরে মুগ্ধতা ছড়ায়।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে খেলাধুলা ও লাকি কূপন ড্রয়ের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। প্রবীণ কমিউনিটি নেতা নূর হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে এবং ঢাকা জেলা এসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক এস এম মাসুদুর রহমানের প্রাণবন্ত উপস্থাপনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ সমিতি স্পেনের সভাপতি আল আমীন মিয়া ও বাংলাদেশ এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দরসহ কমিউনিটি নেতারা বক্তব্য রাখেন।

মিলনমেলার অনুভূতি তুলে ধরে তারা বলেন, প্রবাসীদের এই মিলনমেলা শুধু মনের খোরাক-ই জোগায় না, দেয় অনাবিল শান্তি আর মজবুত করে বিদেশের মাটিতে ভ্রাতৃত্বের বন্ধন।“

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!