স্পেনের বিমানববন্দরে ফ্লাইট থেকে নেমেই দৌড়ে পালালেন তাঁরা

চার ঘণ্টার জন্য বন্ধ ছিল ব্যস্ত বিমানবন্দর

মরক্কোর কাসাব্লাংকা থেকে তুরস্কের ইস্তাম্বুলের দিকে যাচ্ছিল উড়োজাহাজটি। তবে যাত্রীদের একজন অসুস্থ হয়ে পড়লে জরুরি ভিত্তিতে তাঁর চিকিৎসার জন্য উড়োজাহাজটি স্পেনের পালমা দে মায়োরকা বিমানবন্দরে অবতরণ করা হয়। সেখানে অবতরণের পরই ২১ জন যাত্রী রানওয়েতে নেমে দৌড়ে পালিয়ে যান। তাঁরা বিমানবন্দরের সীমানাপ্রাচীর পার হয়ে পালিয়ে যান। এ ঘটনায় প্রায় চার ঘণ্টার জন্য বন্ধ ছিল স্পেনের অন্যতম ব্যস্ত বিমানবন্দর টি।

পুলিশ গতকাল শনিবার তাঁদের মধ্যে কয়েকজনকে আটক করেছে। তবে এখনো ১২ জন পলাতক। বিমানবন্দর থেকে যাত্রীরা নিজেরাই পালিয়ে গেছেন, নাকি তাঁরা অবৈধভাবে দেশটিতে থাকার চক্রান্ত করছিলেন, তা নিয়ে তদন্ত করছে পুলিশ।

মরক্কোর অসুস্থ এক যাত্রীকে সেবা দিতে এয়ার অ্যারাবিয়া মারোক বিমানে ওঠে জরুরি সেবা দল। সে সময় ২১ জন যাত্রী বিমান থেকে নেমে পালিয়ে যান। তাঁরা রানওয়েতে থেমে থাকা বিমানগুলোর নিচে লুকিয়ে যান। পরে সীমানাপ্রাচীর পেরিয়ে পালান।

Travelion – Mobile

স্পেনের এফে সংবাদ সংস্থার খবরে জানা যায়, পরীক্ষার পরে চিকিৎসকেরা বিমানের আরোহী মরক্কোর ওই ব্যক্তি সুস্থ আছেন বলে জানান। অবৈধভাবে দেশে ঢোকার জন্য তাঁকে আটক করা হয়েছে। ওই যাত্রীর সঙ্গে থাকা আরেক যাত্রীকে হাসপাতালে পৌঁছানোর পর থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলেও খবরে জানানো হয়।

পালিয়ে যাওয়ার পর বেশির ভাগ ব্যক্তিকে আটক করেছে স্পেনের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আটক ব্যক্তির সংখ্যা ২৪। তাঁদের মধ্যে থেকে একজনকে বিমানের ভেতরে আক্রমণাত্মক আচরণ করায় আটক করা হয়।

এ ঘটনার পরে ওই বিমানবন্দরের প্রায় ৬০টি ফ্লাইটের যাত্রা বিলম্বিত হয়। পরে অবশিষ্ট যাত্রীদের নিয়ে গন্তব্যে যায় এয়ার অ্যারাবিয়া মারোক।

স্পেনের বালেয়ারিক দ্বীপপুঞ্জের শীর্ষ সরকারি কর্মকর্তা আইনা কালভো বলেন, বিমানবন্দরের এ ঘটনা অপ্রত্যাশিত।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!