সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত আরও এক বাংলাদেশি

সিঙ্গাপুরে আরো এক বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর আগে সিঙ্গাপুরে থাকা চার বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হন। এখন এই সংখ্যা বেড়ে পাঁচ জন হলো।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, শনিবার (১৫ ফেব্রুয়ারি) আরো পাঁচজন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হন। তাদের মধ্যে আক্রান্ত এক বাংলাদেশি। দেশটিতে ৬৯ নম্বর করোনাভাইরাসের আক্রান্ত রোগীটি হলো বাংলাদেশি।

তিনি সিঙ্গাপুরে একজন প্রবাসী বাংলাদেশি কর্মী। বয়স ২৬ বছর। উড়োজাহাজ নির্মাতা বোম্বার্ডিয়ার এভিয়েশনের সম্প্রসারণ প্রকল্পের কর্মরত। তবে ওই বাংলাদেশির আর কোনো তথ্য প্রকাশ করেনি দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। এর আগে শনাক্ত ৪ বাংলাদেশির দুজনই এই প্রকল্পের কর্মী ছিলেন।

Travelion – Mobile

স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, বাংলাদেশিসহ নতুন শনাক্ত ৫ জনের কারেই কোনদিন চীন ভ্রমণের ইতিহাস নেই।

এদিকে, সিঙ্গাপুরের ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশাস ডিজিজ (এনসিআইডি)-তে চিকিৎসাধীন করোনাভাইরাস আক্রান্ত আরও এক রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। কেস নং ২৪-এর এই রোগী ২২ বছর বয়সী এক তরুণী।

সব মিলিয়ে সিঙ্গাপুরে এ পর্যন্ত ১৮ জন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছে এবং তাদের হাসপাতাল থেকে ছাড় দেওয়া হয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়।

এছাড়া এখনও এনসিআইডি-তে চিকিৎসায় থাকা করোনা আক্রান্ত ৫৪ জন রোগীর বেশিরভাগেরই অবস্থা স্থিতিশীল বা উন্নতির দিকে। এর মধ্যে নিবিড় পরিচর্যা ইউনিটে ছয়জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের পর অন্তত ২৫টি দেশে ছড়িয়ে পড়েছে। সিঙ্গাপুরে মোট আক্রান্ত হয়েছে মোট ৭২ জন।

এছাড়াও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শনিবার ফ্রান্সে একজনের মৃত্যু হয়েছে। ইউরোপে এই রোগে প্রথম মৃত্যুর ঘটনা এটি।

এর আগে চীনের বাইরে ফিলিপাইন, হংকং এবং জাপানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!