সপ্তাহে ২০ ফ্লাইট যাবে সৌদি আরব : পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ-সৌদি আরব রুটে ২০টি করে ফ্লাইট পরিচালিত হবে। আগামীকাল বৃহস্পতিবার থেকে এই ফ্লাইট চলাচল শুরু হবে বলেও জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ।

আজ বুধবার গালফ অঞ্চলের ছয়টি দেশ এবং মালয়েশিয়ার ঢাকাস্থ প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এবং প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে এসব তথ্য জানান তিনি।

আলোচনা সভায় সৌদি আরব, ইরাক, সংযুক্ত আরব আমিরাত, ওমান এবং মালয়েশিয়ার প্রতিনিধিরা অংশ নেন। কাতারের আমিরের ইন্তেকাল করায় দেশটির প্রতিনিধি সভায় আসেনি।

Travelion – Mobile

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা থেকে সৌদি আরবের উদ্দেশে বৃহস্পতিবার থেকে সপ্তাহে ২০টি করে ফ্লাইট যাবে। এর মধ্যে সৌদি এয়ারলাইন্সের ১০টি এবং বিমান বাংলাদেশের ১০টি। এর মাধ্যমে দ্রুতই অধিক সংখ্যক প্রবাসী সৌদি ফিরতে পারবেন বলে আমরা আশা করছি।

আগের খবর : মেয়াদ বৃদ্ধির কঠিন শর্তে অনিশ্চয়তায় পড়েছে সৌদিপ্রবাসীদের ফেরা

সৌদি আরব ছাড়া অন্য কোনো দেশে শ্রমিক পাঠানো নিয়ে সমস্যা নেই জানিয়ে তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাত এরসঙ্গে এখন সপ্তাহে ১৭টি ফ্লাইট চলাচল করে। তারা এটাকে আরও বাড়াতে চান।

সৌদি আরব থেকে যারা দেশে চলে এসেছিলেন কিন্তু ভিসার মেয়াদ আছে তাদেরকে পর্যায়ক্রমে ফেরত নেওয়া হবে বলে সৌদি কর্তৃপক্ষের বরাতে জানিয়েছেন দুই মন্ত্রী। আর যারা গত মার্চ মাসে ভিসা পেয়েছিলেন কিন্তু মেয়াদ শেষ তাদের ভিসা রি-ইস্যু করতে হবে বলেও জানান তারা।

যাদের ভিসার মেয়াদ শেষ এবং কফিল (চাকরিদাতা) আর নিয়োগ দেবেন না তাদের বিষয়ে ‘কিছু করার নেই’ বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। এমন কর্মীদের সংখ্যা এখন পর্যন্ত ৫৩ জন উল্লেখ করে তাদেরকে ভিন্ন কফিল বা বিকল্প কর্মসংস্থান অথবা দেশেই কোনো কর্মসংস্থানের ব্যবস্থা করার পরামর্শ দেন এ কে মোমেন।

ঢাকায় আটকেপড়া সৌদিপ্রবাসীদের বিক্ষোভ মিছিল

ঢাকায় আটকেপড়া সৌদিপ্রবাসীদের বিক্ষোভ মিছিল ভিসা-ইকামার মেয়াদ বৃদ্ধি ও সৌদি এয়ারলাইন্সের টিকেটের দাবিতে মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাজধানী ঢাকারর কাওরান বাজারে আটকেপড়া সৌদি প্রবাসীদের আবারও বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।সকাল ১০টায় সোনারগাঁ হোটেল থেকে এ মিছিল শুরু হয়। বিক্ষোভ মিছিলের ফলে সোনারগাঁ হোটেলের সামনের রাস্তা দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।এর আগে হোটেল সোনারগাঁর সামনের রাস্তায় সংক্ষিপ্ত সমাবেশে সৌদি প্রবাসী কর্মীরা ভিসার মেয়াদ ও ইকামা বৃদ্ধির দাবিতে বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন।

Posted by AkashJatra on Tuesday, September 29, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!