‘সকল আন্দোলনে বঙ্গবন্ধুকে সাহস যুগিয়েছেন বঙ্গমাতা’

‘বঙ্গমাতা শুধু বাংলাদেশের স্বাধীকার ও স্বাধীনতা আন্দোলন নয়; বরং ব্রিটিশবিরোধী আন্দোলনের সময় থেকে শুরু করে বঙ্গবন্ধুকে ছায়ার মতো অনুসরণ করেছেন এবং সর্বোত্ত সহযোগিতা করেছেন, সাহস যুগিয়েছেন’। বঙ্গবন্ধুর জাতির পিতায় পরিণত হওয়ার পেছনে বঙ্গমাতার অসামান্য অবদান রয়েছে।

সংযুক্ত আরব আমিরাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকীর আলোচনায় এসব কথা বলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবু জাফর।

মঙ্গলবার রাজধানীর আবুধাবির বাংলাদেশ দূতাবাসের হলরুমে আয়োজিত সভায় তিনি আরও বলেন, ক্ষমতার শীর্ষে আরোহণ করেও তিনি ও তার পরিবার ভোগবাদী জীবনাচার থেকে দূরে থেকে অত্যন্ত সাদামাটা জীবন যাপন করেছেন যা সুখী-সুন্দর জীবন ও সমাজ গঠনের জন্য অনুকরণীয় আদর্শ।

Travelion – Mobile

এ উপলক্ষে বাংলাদেশ দূতাবাস আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, তার জীবনী ও কর্মের উপর প্রামাণ্যচিত্র প্রদর্শনী, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ।

অনুষ্ঠানে দূতাবাস সদস্য ও পরিবার, তাদের সহধর্মিনী, বাংলাদেশ লেডিস অ্যসোসিয়েশনের নেতা, বাংলাদেশি কমিউনিটির নেতা, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে বঙ্গমাতা ও জাতির পিতার পরিবারের সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!