শেখ হাসিনা-এমানুয়েল মাখোঁর দ্বিপক্ষীয় বৈঠক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁর মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক হয়েছে।

দুই দেশের মধ্যে বিদ্যমান সম্পর্কে বৈচিত্র্য আনার লক্ষ্যে আজ সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই বৈঠক হয়।

সকাল ১০টা ২০ মিনিটে ফরাসি প্রেসিডেন্ট প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছান। তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী।

Travelion – Mobile

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান
এর আগে সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মাখোঁ। পরে তিনি ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন।

ভারতের নয়াদিল্লিতে অনুষ্ঠিত জি-২০ সম্মেলনে যোগদান শেষে দুই দিনের সফরে গতকাল রোববার রাতে ঢাকায় আসেন মাখোঁ। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ঢাকা সফর করছেন।

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ রোববার রাতে ঢাকার ইন্টারকন্টিনেটাল হোটেলে ভোজসভাস্থলে পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুলের তোড়া দিয়ে তাঁকে স্বাগত জানান।

গতকাল বিমানবন্দরে মাখোঁকে ফুল দিয়ে স্বাগত জানান প্রধানমন্ত্রী। বিমানবন্দরে মাখোঁকে লালগালিচা সংবর্ধনা দেওয়া হয়। সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে মাখোঁকে গার্ড অব অনার দেওয়া হয়।

বিমানবন্দর থেকে ফ্রান্সের প্রেসিডেন্ট ইন্টারকনটিনেন্টাল হোটেলে যান। সেখানে তাঁর সম্মানে এক নৈশভোজসভার আয়োজন করা হয়। বাংলাদেশের প্রধানমন্ত্রী আয়োজিত এই নৈশভোজে অংশ নেন মাখোঁ।

বাংলাদেশ ও ফ্রান্স আশা করছে, মাখোঁর এই সফর দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!