লেবাননে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

লেবাননের রাজধানী বৈরুতের বাংলাদেশ দূতাবাসে জাতির পিতা বঙ্গবন্ধুর জ্যাষ্ঠ পুত্র, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে। অনুষ্ঠানসুচীর মধ্যে ছিল শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, কোরান তেলওয়াত, বাণী পাঠ, প্রামান্যচিত্র প্রদর্শন ও আলোচনা।

শুক্রবার দূতাবাসের হলরুমে অনুষ্ঠিত জন্মদিনের আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লেবাননে বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান ও সঞ্চালনায় ছিলেন দূতাবাসের প্রথম সচিব আব্দুল্লাহ আল মামুন।

অনুষ্ঠানের শুরুতেই শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রদূত।পরে ফুল দিয়ে শুভেচ্ছা জানান লেবানন আওয়ামীলগের নেতৃবৃন্দ।

Travelion – Mobile

পরে বাংলাদেশ থেকে প্রেরিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের প্রথম সচিব আব্দুল্লাহ আল মামুন ও দ্বিতীয় সচিব আব্দুল্লাহ আল সাফি।

অনুষ্ঠানে শেখ কামালের জীবনের উপর ভিত্তি করে নির্মিত ‘শেখ কামাল এক কিংবদন্তির কথা’ শীর্ষক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত বঙ্গবন্ধু সহ পরিবারের সকল সদস্যের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, শেখ কামাল তাঁর মাত্র ২৬ বছর জীবনে বাঙ্গালীর সংস্কৃতি ও ক্রীড়াক্ষেত্রে এক বিরল প্রতিভাবান সংগঠক ও উদ্যোক্তা ছিলেন।ক্রীড়া ও সংস্কৃতিতে আধুনিক বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে তিনি কাজ করেছেন। তিনি দেশের তরুণ প্রজন্মের অহংকার ছিলেন।

এছাড়াও আলোচনায় অংশ নেন লেবানন আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!