লেবাননে বড় বিস্ফোরণ, ভবন ধ্বসে মেয়রের ছেলে নিহত

মঙ্গলবার ভোরে দক্ষিণ লেবাননের একটি ভবনে একটি বিস্ফোরণ ঘটে, এতে একজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে।

বন্দর শহর সিডনের কাছে বানাফউল শহরে বিস্ফোরণে স্থানীয় পৌরসভার সদর দফতর এবং সংসদের স্পিকার নাবিহ বেরির নেতৃত্বাধীন রাজনৈতিক দল আমাল মুভমেন্টের একটি স্কাউট কেন্দ্র হিসাবে কাজ করা দুই তলা ভবনটি ধ্বসে পড়ে। বিস্ফোরণে আশেপাশের বিল্ডিং এবং অনেক যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে।

নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, নিহত ব্যক্তি শহরের মেয়র তৌফিক আল রিজের ছেলে আলী আল রিজ, দুজনেই আমাল মুভমেন্টের সক্র্রিয় সদস্য। কর্মকর্তা বলেছেন, বিস্ফোরণে পাঁচজন আহত হয়েছেন।

Travelion – Mobile

শিয়া রাজনৈতিক দল আমাল মুভমেন্ট অফিসিয়াল বিবৃতিতে বলেছে যে, “বৈদ্যুতিক শর্ট সার্কিট” আগুনের সূত্রপাত হলে করোনা সংকটের সময় বিল্ডিংয়ে সংরক্ষিত অক্সিজেন ক্যানিস্টারের বিস্ফোরণ ঘটে। নিরাপত্তা কর্মকর্তারা বলেন, ভবনের ভিতরে ডিজেল জ্বালানীর কারণে বিস্ফোরণ হতে পারে।

বিস্ফোরণে আশেপাশের বিল্ডিং এবং অনেক যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে।
বিস্ফোরণে আশেপাশের বিল্ডিং এবং অনেক যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে।

অন্য অসমর্থিত সূত্রে বলা হয়েছে যে, ভবনটিতে অস্ত্রের মজুত ছিল। সেনা সদস্যরা ধ্বংসস্তূপের মধ্যে ক্লু এবং হতাহতের সন্ধান করার সময় ভবনটি সিল করে দেয়। এদিকে এমটিভি বিস্ফোরণের পরিপ্রেক্ষিতে সেনা সৈন্য এবং আমাল সদস্যদের মধ্যে সংঘর্ষের খবর দিয়েছে।

অনলাইন ভিডিওতে বিস্ফোরণের আগে বিল্ডিংয়ে আগুন ছড়িয়ে পড়তে দেখা গেছে। প্রত্যক্ষদর্শীরাও নিশ্চিত করেছেন যে, তারা বিস্ফোরণের আগে আগুন দেখেছেন এবং আতশবাজির মতো শব্দ শুনেছেন। প্রত্যক্ষদর্শী ও প্রতিবেশী সামিরা মুস্তাফা, জানান, তিনি বিস্ফোরণের আগে ধোঁয়া দেখেছিলেন এবং পপিং শব্দ শুনেছিলেন।

লেবাননে এই ধরনের রহস্যময় বিস্ফোরণ অস্বাভাবিক নয়, বিশেষ করে দেশটির দক্ষিণে, অস্ত্রে ভরা। গত বছরের শেষের দিকে, ফিলিস্তিনি হামাস গোষ্ঠীর জন্য সঞ্চিত অস্ত্র দক্ষিণ লেবাননের বন্দর শহর টায়রে ফিলিস্তিনি শরণার্থী শিবিরের একটি ভবনে বিস্ফোরণ ঘটায়, এক ডজন লোক আহত হয়। হামাস সেখানে অস্ত্র রাখার কথা অস্বীকার করেছে এবং বলেছে যে ভবনে রাখা অক্সিজেন ট্যাঙ্কের কারণে বিস্ফোরণ ঘটেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!