লেবাননে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালন

যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে বৈরুতের বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, প্রামাণ্যচিত্র প্রদর্শন, নিরবতা পালন, বাণীপাঠ, বিশেষ দোয়া ও আলোচনা সভা।

দূতাবাসের হলরুমে সকালে শুরু হওয়া অনুষ্ঠানে দূতাবাসের শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসি।

প্রথমেই বঙ্গবন্ধুর জীবনের উপর নির্মিত প্রামান্য চিত্র প্রদর্শনসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রদূত।

Travelion – Mobile

পরে বাংলাদেশ আওয়ামীলীগ শাখার নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এক মিনিট নিরবতা পালন এবং জাতির জনকসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া পাঠ করা হয়।

এরপর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তারা।

আলোচনায় অংশ নিয়ে রাষ্ট্রদূত বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রামী জীবন, রাজনৈতিক আদর্শ ও বাংলাদেশ নামক একটি স্বাধীন রাষ্ট্র গঠনে তাঁর অবদানের কথা তুলে ধরে বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আগামীতে উন্নয়নশীল দেশে পরিণত হতে যাচ্ছে।জাপান, চীনসহ বিশ্বের অনেক উন্নত দেশ এখন বাংলাদেশে বিনিয়োগ করছে।

এর আগে রাষ্ট্রদূত দূতাবাসের সকল কর্মকর্তাসহ প্রবাসী বাংলাদেশি সংগঠকদের সাথে নিয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!