লেবাননে বাংলাদেশিদের নিরানন্দ ঈদ উদযাপন

লেবাননে ঈদ উদযাপন করেছে প্রবাসী বাংলাদেশিরা। দেশটিতে ডলার সংকটের কবলে পড়ে এবার সাদামাটা ভাবে বাংলাদেশিরা ঈদ উদযাপন করে। পূ্র্বে বাংলাদেশিদের মাঝে ঈদের আনন্দ বিরাজ করলেও এবার পাল্টেছে দৃশ্যপট। লেবাননে এবার নিরানন্দ ভাবে ঈদ উদযাপন করেছে বাংলাদেশিরা।

করোনা বিধিনিষেধ ও ডলার সংকটের কারণে বাংলাদেশিরা এবার আগের চেয়ে অনেক কম জামাতের আয়োজন করে। তাও আবার হাতেগোনা কয়েকটি জায়গায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।লেবাননের জাতীয় মসজিদ আল আমিনসহ বিভিন্ন মসজিদে সামাজিক দূরত্ব বজায় রেখে মুসল্লীরা ঈদের নামাজ আদায় করে।

লেবাননের শৈফাত এলাকায় প্রতিবারের মত এবারও আল মোশাহিদ ইসলামী সমাজকল্যান সংগঠন ঈদের জামাতের আয়োজন করে। ভোর থেকেই বাংলাদেশিরা দলে দলে উপস্থিত হয়ে ঈদের জামাতে অংশগ্রহন করে।হাইছুলুম, মোকাল্লেসসহ আরো কয়েকটি বাংলাদেশি অধ্যুষিত এলাকায় বাংলাদেশিদের উদ্যোগে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

Travelion – Mobile

নামাজ শেষে দুই হাত তুলে করোনা থেকে মুক্তি, দেশ-জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও পরিবারের সুখ কামনা করে মোনাজাত করা হয়। তাছাড়া ফিলিস্তিনে নিরীহ মুসলমানদের উপর ইসরাইলের আগ্রাসন ও অমানবিক আচরনের তীব্র নিন্দা জানানো হয়।

নামাজ আদায় করতে আসা প্রবাসীরা জানায়, মহান আল্লাহর অশেষ রহমতে আমরা ঈদের নামাজ আদায় করতে পারলেও ডলার সংকটের কারনে দেশে পরিবারের নিকট অর্থ প্রেরন করতে না পেরে আক্ষেপ পোষন করেন।

দেশটিতে অর্থনৈতিক মন্দা, ডলার সংকট সহ খাদ্যদ্রব্যের কয়েকগুন মূল্য বৃদ্ধির কারণে দীর্ঘ সময় ধরে বাংলাদেশিরা মানবেতর জীবনযাপন করছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!