ওমানে ১৫ মে রাত্রিকালীন লকডাউনের প্রত্যাহারের ঘোষণা

ওমান আগামী শনিবার (১৫ মে) চলমান রাত্রিকালীন লকডাউনের অবসান হবে। তবে রাত ৮ টা থেকে ভোর ৪ টা পর্যন্ত দেশজুড়ে স্টোরসহ সকল বাণিজ্যিক কার্যক্রম বন্ধ বা গ্রাহক প্রবেশ নিষিদ্ধ থাকবে। শুধু ডেলিভারি ও হ্যান্ডলিং সার্ভিস এবং খাবারের দোকানগুলি নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

বৃহস্পতিবার দেশটির করোনাভাইরাস মোকাবেলার দায়িত্বে থাকা সুপ্রিম কমিটি নতুন এই সিদ্ধান্ত জারি করেছে।

কমিটি নিশ্চিত করেছে যে, বাণিজ্যিক কমপ্লেক্স, দোকান, রেস্তোঁরা এবং ক্যাফেতে গ্রাহকদের প্রবেশ সীমাবদ্ধ থাকবে। ৫০% এর বেশি গ্রাহক উপস্থিতি কোনও ক্ষেত্রে প্রযোজ্য থাকবে না।

Travelion – Mobile

এ ছাড়া দেশের প্রশাসনিক দপ্তর এবং অন্যান্য পাবলিক আইনী ব্যক্তিদের কর্মস্থলে ৫০% কর্মচারীদের ফিরে যাওয়ার অনুমতি দেওয়ার সিদ্ধান্তটি বাস্তবায়ন পুনরায় চালু করা হয়েছে তবে শর্ত রয়েছে যে, দূরবর্তী বা রিমোট ওয়ার্ক সিস্টেমে কর্মচারীরা তাদের উপর অর্পিত দায়িত্ব সম্পাদন করবে।

কমিটি সকল নিয়োগকারীকে স্বাস্থ্য এবং সুরক্ষা সতর্কতা কঠোরভাবে পালন করার জন্য অনুরোধ জানায় এবং সকল বেসরকারী সংস্থাকে কাজ করার জন্য দূরবর্তী ব্যবস্থা গ্রহণ এবং উপস্থিত কর্মীদের সংখ্যা হ্রাস করার আহ্বান জানিয়েছে।

কমিটি সকল নিয়োগকারীকে স্বাস্থ্য এবং সুরক্ষা সতর্কতা কঠোরভাবে পালন করার জন্য অনুরোধ জানায় এবং সমস্ত বেসরকারী সংস্থাকে কাজ করার প্রত্যন্ত রূপ গ্রহণ এবং উপস্থিত কর্মীদের সংখ্যা হ্রাস করার আহ্বান জানায়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!