লেবাননে ফিরেছেন সৌদি ও কুয়েতের রাষ্ট্রদূতরা

সৌদি আরবের বিরুদ্ধে তথ্যমন্ত্রীর আপত্তিকর মন্তব্য নিয়ে বিরোধ শুরু হওয়ার পাঁচ মাস পর লেবাননে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ওয়ালিদ আল-বুখারি এবং কুয়েতের রাষ্ট্রদূত আবদুল-আল-আল-কিনাই শুক্রবার বৈরুতে ফিরেছেন।

এর আগে বৃহস্পতিবার সৌদি আরব ও কুয়েত লেবাননের সরকারের সহযোগিতা বৃদ্ধি এবং উপসাগরের সাথে সম্পর্ক জোরদার করার প্রতিশ্রুতির জবাবে তাদের রাষ্ট্রদূতদের পাঠানোর ঘোষণা দেয়।

গত অক্টোবরে, লেবাননের সাবেক তথ্যমন্ত্রী জর্জ কোরদাহি ইয়েমেনে সৌদি আরবের নেতৃত্বাধীন সামরিক হস্তক্ষেপ নিয়ে জনসমক্ষে আপত্তিকর মন্তব্য করেছিলেন।

Travelion – Mobile

এর প্রতিক্রিয়ায় সৌদি আরব লেবানন থেকে তার রাষ্ট্রদূতকে প্রত্যাহার করেছিল এবং লেবাননের রাষ্ট্রদূতকে ৪৮ ঘন্টার মধ্যে রিয়াদ ছেড়ে যাওয়ার নির্দেশ দিয়েছিল। অন্য তিনটি উপসাগরীয় রাষ্ট্র – সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন এবং কুয়েত-সৌদি আরবের পাশে দাঁড়ায় এবং লেবাননের রাষ্ট্রদূতদের বহিষ্কার করে। পরে লেবাননে তথ্যমন্ত্রী জর্জ কোরদাহি পদত্যাগ করেন।

লেবাননের পররাষ্ট্র মন্ত্রণালয় রাষ্ট্রদূতদের প্রত্যাবর্তনকে স্বাগত জানিয়েছে। প্রধানমন্ত্রী নাজিব মিকাতি এবং গ্র্যান্ড মুফতি শেখ আবদুল লতিফ দারিয়ানও তাই করেছেন।

“লেবাননে রাষ্ট্রদূতদের প্রত্যাবর্তন লেবাননের ভবিষ্যত এবং এর আরব পরিচয় এবং স্বত্ব সম্পর্কে আশা ও আস্থা নিয়ে আসে,” দারিয়ান বলেন।

আগের খবর :
লেবাননকে ৩ বিলিয়ন ডলার সহায়তায় আইএমএফের চুক্তি
লেবাননের কেন্দ্রীয় ব্যাংক দেউলিয়া নয় : গভর্নর

YouTube video

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!