লেবাননে জিয়াউর রহমানের ৮৪ তম জন্মবার্ষিকী পালন

লেবাননে বিশাল আকৃতির কেক কেটে বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৪ তম জন্মবার্ষিকী পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্রীয় কমিটি লেবানন।

রবিবার (১৯ জানুয়ারি) লাইলাকির মাসরুয়া আল মালাক ক্যাফে হাউজে জন্মবার্ষিকী অনুষ্ঠানে সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি মনির হোসেন রানার সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আব্দুল কাইয়ূমের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন সাবেক সভাপতি মানিক মোল্লা ও প্রধান বক্তা ছিলেন সংগঠনটির প্রধান উপদেষ্টা মফিজুল ইসলাম বাবু।

বিশেষ অতিথি ছিলেন লেবানন বিএনপি কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সদস্য ভাসানী মোল্লা, উপদেষ্টা সদস্য আব্দুল আহাদ রহমান ও আবুল কাসেম, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ইয়াকুব মোল্লা, যুবদল সভাপতি গাজী রফিক, শ্রমিকদল সভাপতি দিদার খান, স্বেচ্ছাসেবক দলের প্রধান আহবায়ক আব্দুল করিম মজুমদার ও জাতীয়তাবাদী মহিলা দলের প্রধান আহবায়ক রীতা আক্তার রিতু।

Travelion – Mobile

বক্তব্য রাখেন সংগঠনটির নুরুল কারিম, হাবিব হাজারি, এস কে শারফিন, আলমগীর, রফিক, জাভেদ হোসাইন, জাহিদ সরকার, শিহাব আহম্মেদ, আমির হোসেন, হাইয়ূম মিয়া, জহির তালুকদার, কামরুল ইসলাম, ওবায়দুল হক ইমন, ওমর ফারুক, আলমগীর হোসেন, রিমা আক্তার, কলি খান, সাহিদা আক্তার, বিনা আক্তার ও জান্নাত আক্তার।

লেবাননে জিয়াউর রহমানের ৮৪ তম জন্মবার্ষিকী পালন করছে বিএনপি
লেবাননে জিয়াউর রহমানের ৮৪ তম জন্মবার্ষিকী পালন করছে বিএনপি

বক্তারা বলেন, শেখ হাসিনার সরকার সম্পূর্ন অগণতান্ত্রিকভাবে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে দিনের পর দিন জেলে আটকে রেখেছে। দেশে ও প্রবাসে সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে কারাগার থেকে মুক্ত করতে হবে। না হলে দেশের গণতন্ত্র বিপন্ন হবে।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে দেশনেত্রী খালেদা জিয়ার সুচিকিৎসা ও অবিলম্বে মুক্তির দাবী জানিয়ে বলেন, যারা আওয়ামীলীগের সাথে আঁতাত করে লেবানন বিএনপিকে ধ্বংসের পাঁয়তারা করছে তাদের বিরুদ্ধে দলের গঠনতন্ত্র অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে। একজনকেও ছাড় দেওয়া হবে না। ‘

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরান তেলওয়াত করেন মাওলানা ইসহাক। পরে জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিব্শেন করা হয়।
শেষে শহীদ জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা, বেগম খালেদা জিয়ার সুস্থতা ও তারেক জিয়ার দীর্ঘায়ূ কামনা সহ দেশ-দশের কল্যানে বিশেষ মোনাজাত পরিচালনা করেন মাওলানা আব্দুল মান্নান।

অনুষ্ঠানে বিএনপি কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ, যুবদল, শ্রমিকদল, স্বেচ্ছাসেবক দল, জাতীয়তাবাদী মহিলা দল সহ অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!