লিবিয়ায় শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

লিবিয়ায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার সঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যৈষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা ও ক্রীড়া সংগঠক শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন করে হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) বিকেলে লিবিয়ার বাংলাদেশ দূতাবাসের হলরুমে রাষ্ট্রদূত মেজর জেনারেল এস এম শামিম উজ জামানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রদূত শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

Travelion – Mobile

আলোচনা পর্বের শুরুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয় এবং তার জীবন ও কর্মের ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। আলোচনা সভায় দূতাবাসের কর্মকর্তারা এবং কমিউনিটির গুরুত্বপূর্ণ ব্যক্তিরা বক্তব্য রাখেন।

আলোচনা পর্বে শহিদ শেখ কামালের জীবনের বিভিন্ন উল্লেখযোগ্য দিক তুলে ধরে রাষ্ট্রদূত মেজর জেনারেল এস এম শামিম উজ জামান বলেন, বহুমুখী প্রতিভার অধিকারী শেখ কামাল কেবল একজন দেশপ্রেমিক বীর মুক্তিযোদ্ধাই ছিলেন না, তিনি ছিলেন বাংলাদেশের ক্রীড়া জগতের আধুনিক ধারার স্থপতি ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব।

ক্রীড়া ও সংস্কৃতি ক্ষেত্রে দেশে-বিদেশে বাংলাদেশের সাম্প্রতিক বহুমাত্রিক সাফল্যের বিষয়টি উল্লেখ করে রাষ্ট্রদূত এ বিষয়ে শেখ কামালের সাংগঠনিক দক্ষতা ও সুদূরপ্রসারী পরিকল্পনার বিশেষ অবদান রয়েছে বলে তা তুলে ধরেন। তিনি আশা প্রকাশ করেন শেখ কামালের জীবন ও কর্ম বাংলাদেশের যুব সমাজের অফুরন্ত প্রেরণার উৎস হিসেবে আগামী দিনগুলোতে উৎসাহ যোগাবে।

একই সঙ্গে রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের চলমান উন্নয়ন অভিযাত্রার কথা তুলে ধরে বিশ্বে একটি ‘মডেল রাষ্ট্র’ হিসেবে স্বীকৃতির কথাও তুলে ধরেন।

আলোচনা সভায় শতাধিক প্রবাসী অংশগ্রহণ করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!