রোমে ‘আন্তর্জাতিক সাংস্কৃতিক সম্মেলন’ আয়োজন

ইতালির রাজধানী রোমে আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক সাংস্কৃতিক সংগঠন বিশ্ব সঙ্গীত কেন্দ্রের ১১ তম বর্ষপূর্তি ও বিশ্ব সাংস্কৃতিক সম্মেলন।

ইউরোপ ও আমেরিকার বিভিন্ন দেশ থেকে শিল্পীরা এ সম্মেলনে যোগ দিবেন।

মঙ্গলবার (৭ নভেম্বর) সন্ধ্যায় রোমে আয়োজিত মতবিনিময় ও সংবাদ সম্মেলনে এসব কথা জানিয়েছে বিশ্ব সঙ্গীত কেন্দ্রের কর্মকর্তারা।

Travelion – Mobile

সংবাদ সম্মেলনে কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বৈশ্বিক সমন্বয়ক কাজী মো. জাকারিয়া বলেন,”বাংলা সংস্কৃতির বিনি সূতায় বন্ধনে যে শিল্পীরা বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে তাদের এক প্লাটফর্মে আনতেই বিশ্ব সঙ্গীত কেন্দ্রের মূল লক্ষ্য”।

“পাশপাশি বাংলা ভাষা ও সংস্কৃতির রূপ, রস, গন্ধ ও স্পর্শ সুস্থ চর্চার মাধ্যমে আগামী প্রজন্মের কাছে পৌছে দেওয়া, যেন তারা প্রবাসেও বাংলা সংস্কৃতি লালন করে মানসিক বিকাশ ও সুস্থ জীবন গঠনের উপজীব্য করতে পারে”, তিনি যোগ করেন।

সংবাদ সম্মেলন আরো উপস্থিত ছিলেন, বিশ্ব সঙ্গীত কেন্দ্র রোম শাখার যুগ্ম প্রধান সমন্বয়ক অনুপ ঘোষ ও লন্ডন শাখার যুগ্ম প্রধান সমন্বয়ক সুমনা সুমি।

অতিথি ছিলেন, মহিলা সমাজ কল্যাণ সমিতির সভাপতি লায়লা শাহ, বিশিষ্ট শিল্পী জাহাঙ্গীর আলম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি আলী আজম, বাংলা প্রেস ক্লাব ইতালির সাধারণ সম্পাদক লাবন্য চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মিনহাজ হোসাইন, সজীব আহমেদ রিয়নসহ প্রবাসী শিল্পীরা।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!