রাষ্ট্রদূত জাহাঙ্গীর আলমের ‘পিএইচডি’ অর্জন

উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জাহাঙ্গীর আলম তাসখন্দের ইউ‌নিভা‌র্সি‌টি অব ওয়ার্ল্ড ই‌কো‌নো‌মি অ্যান্ড ডি‌প্লো‌মে‌সির বাণিজ্য অনুষদ হতে এক্সটারনাল রিসার্চার হিসেবে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন।

শ‌নিবার (১৭ জুন) তাসখ‌ন্দের বাংলা‌দেশ দূতাবাস এক বার্তায় বিষয়টি জানিয়েছে।

দূতাবাস জানায়, পিএইচডি ডিগ্রি অর্জন করা রাষ্ট্রদূতের গ‌বেষণার বিষয় ছিল- ফ্যাক্টরস অ্যাপেং‌টিং দ্য এডোপশন অব টেক‌নোল‌জি-ড্রাইভ ইন্টারন্যাশনাল ট্রেড : এ‌শিয়া কন‌টেক্সট।

Travelion – Mobile

গবেষণার বিষয়ে দীর্ঘ আলোচনা ও পর্যালোচনা শেষে বৈজ্ঞানিক কাউন্সিলে ১০ জন সদস্যই গোপন ব্যালটে সর্বসম্মতভাবে তার পিএইচডি ডিগ্রি প্রদানের পক্ষে ভোট দেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

ইউ‌নিভা‌র্সি‌টি অব ওয়ার্ল্ড ই‌কো‌নো‌মি অ্যান্ড ডি‌প্লো‌মে‌সিরর রেক্টর এবং উজবেকিস্তান পার্লামেন্টের ডেপুটি স্পিকার সাদিক সাফায়েভ, ভাইস রেক্টরগণ, উক্ত বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকসহ এ অঞ্চলের অন্যান্য গুরুত্বপূর্ণ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকগণ গবেষণার বিষয়বস্তু উপস্থাপনের সময় বৈজ্ঞানিক কাউন্সিলের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন।

যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, ভারত, মালয়েশিয়া ও উজবেকিস্তানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে জাহাঙ্গীর আলমের ৬টি আর্টিকেল ও ২ টি কনফারেন্স পেপার প্রকাশিত হয়।

বাংলাদেশ, উজবেকিস্তান, কানাডা, চীন, মালয়েশিয়াসহ অন্যান্য দেশের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকগণ তার থিসিসের বিষয়ে রিভিউ প্রদান করেন।

রাষ্ট্রদূত জাহাঙ্গীর আলম বিসিএস প্রশাসন ক্যাডারের অষ্টম ব্যাচের একজন কর্মকর্তা।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!