যুক্তরাষ্ট্রে মসজিদে যাবার পথে দুর্ঘটনায় নিহত বাংলাদেশি বাবা ও ছেলে

যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের মসজিদে নামাজ পড়তে যাবার সময় গাড়ি চাপায় প্রাণ হারিয়েছেন বাংলাদেশি বাবা ও ছেলে। স্থানীয় সময় ২১ অক্টোবর সন্ধ্যায় আরিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্স সিটি সংলগ্ন স্যান্ডলারে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে।

বাংলাদেশি মিসবাহ উদ্দিন কাজল (৫০) ঘটনাস্থলেই প্রাণ হারান এবং পরদিন হাসপাতালে মারা যায় গুরুতর আহত হয়ে চিকিৎসা থাকা ১৩ বছরের ছেলে আব্দুল্লাহ উদ্দিন ।

অভিবাসী মর্যাদায় মাত্র ১০ দিন আগে লক্ষ্মীপুর জেলার অধিবাসী মিসবাহ উদ্দিন কাজল পরিবারসহ যুক্তরাষ্ট্রে যান।

Travelion – Mobile

পারিবারিক সূত্রে জানা যায়, মিসবাহ উদ্দিন কাজল ছেলে আব্দুল্লাহকে নিয়ে মাগরিবেব নামাজের জন্য বাসার কাছের ইস্টভেলী ইসলামিক সেন্টার মসজিদে হেঁটে যাচ্ছিলেন। ইরি স্ট্রিট অতিক্রমের সময়েই দুর্ঘটনার শিকার হন বাবা-ছেলে।
হঠাৎ কালো রংয়ের একটি ডজ ডুরঙ্গ গাড়ি আলমা স্কুল রোর্ড অতিক্রম করার সময় তাদেরকে চাপা দেয়। ঘটনাস্থলেই মারা যান কাজল। মারাত্মক আহত ছেলে আব্দুল্লাহকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরদিন সেখানে মারা যায় আব্দুল্লাহ।

পুলিশ জানায়, দুর্ঘটনার পরপরই ঘাতক চালক গাড়িটি নিয়ে পালিয়ে যান। পরে বুধবার সকালে পুলিশ ঘাতক চালক মিশেল হেগারম্যানকে (৫৪) গাড়িসহ তার বাড়ি থেকে আটক করে।।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, বুধবার বাদ জোহর ঐ মসজিদে এক সঙ্গে বাবা-ছেলের জানাজা হয় । পরে স্থানীয় মারিকোপা রাহমা গোরস্থানে তাদের দাফন করা হয় ।

নিউইয়র্কভিত্তিক এনআরবি নিউজের খবরে বলা হয়, মোহাম্মদ মিসবাহ উদ্দিন কাজল তাঁর ছেলে আব্দুল্লাহ, স্ত্রী ও কলেজ পড়ুয়া একমাত্র মেয়েসহ দুর্ঘটনার ১০ দিন আগে পারিবারিক ভিসায় যুক্তরাষ্ট্রে আসেন। কাজলের বড় ভাই ডা. ইকবাল উদ্দিন জুয়েল আমেরিকা প্রবাসী। ১৪ বছর আগে তার আবেদনেই আমেরিকা এসেছিলেন তারা।

এ মর্মান্তিক দূর্ঘটনায় পরিবারসহ আরিজোনা অঙ্গরাজ্যে বসবাসরত বাংলাদেশিদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। বাবা-ছেলের অকাল মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশি কমিউনিটি। তারা দুজনের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেনা জানান।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটির নানান খবর, সংগঠনের খবর, ভ্রমণ, আড্ডা,আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি, দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!