যুক্তরাষ্ট্রে ভাড়াটের উপর ক্ষুব্ধ বাংলাদেশি আগুন দিলেন নিজ বাড়িতে

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ভাড়াটে উচ্ছেদ করতে না পেরে ক্ষুব্ধ ক্ষুদ্ধ হয়ে নিজের বাড়িতে আগুন দিয়েছেন বাংলাদেশি-আমেরিকান এক বাড়িওয়ালা।

কেরোসিন ঢেলে নিজের বাড়িতে আগুন দেওয়া ও হত্যার অভিযোগে গ্রেফতার করা হয়েছে বাড়িওয়ালা রফিকুল ইসলামকে। ঘটনাটি গত ২৬ সেপ্টেম্বরের ব্রুকলিনে, তদন্তে শনাক্ত হলে ৩ নভেম্বর গ্রেপ্তার হন তিনি।

জানা গেছে, গত ২৬ সেপ্টেম্বর ব্রুকলিনের সাইপ্রাস হিলস এলাকার ফোরবেল স্ট্রিটের ২১২ ঠিকানায় রফিকুল ইসলামের দোতালার ভাড়াটে দীর্ঘদিন থেকে ভাড়া না দিয়েই অবস্থান করছিলেন। ক্ষুব্ধ হয়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন রফিক। এসময় ঘরে ৬ জন শিশু এবং দুইজন প্রাপ্ত বয়স্ক লোক অবস্থান করছিলেন।

Travelion – Mobile

জরুরি কল পেয়ে ফায়ার সার্ভিস দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে এবং ৬০ জন কর্মী এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন এবং ছাদ দিয়ে লোকজনকে নিরাপদে উদ্ধার করতে সক্ষম হয়। সামান্য আহত ৭জনকে জামাইকা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

ফায়ার সার্ভিস বিভাগ জানায়, গত চার সপ্তাহ ধরে তারা ভবনের সিসিটিভি ক্যামেরার ভিডিও বিশ্লেষণ করেন। এরপর অগ্নিকাণ্ডের ঘটনায় ভবন মালিককে শনাক্ত করা হয়। সেখানে দেখা যায়, একজন মুখোশ এবং হুড পরা ব্যক্তি বাড়িতে প্রবেশ করে এবং জরুরি পরিষেবা নম্বরে কল করার আগেই বাড়ি থেকে বেরিয়ে যায়। এরপর তদক্তকারী কর্মকর্তারা আরেকটি ভিডিওতে দেখতে পান মুখোশধারী ব্যক্তি খোঁদ ভবনমালিক রফিকুল ইসলাম। তারপরই তার বিরুদ্ধে অভিযোগ আনে তদন্তকারী দল। পরে গ্রেপ্তারও করা হয় তাকে।

এক প্রতিবেশী তদন্তকারী টিমকে জানান, “যখন আগুনটি প্রথম লাগে তখন আমরা অনুমান করেছিলাম যে এটি বাড়ির মালিকের কাজ। বাড়ির মালিককে দেখেছিলাম উনি ঘর হতে বাইরে যাচ্ছেন এবং ঘরে ঢুকছেন। তখন আমার সন্দেহ আরো বেড়েছিল। তবে তাকে গ্রেফতার হতে দেখে আমি হতবাক হয়েছি।”

আগুনের ক্ষতিগ্রস্থ ভাড়াটের ভাষ্যমতে,রফিকুল ইসলাম আগেই তাদের গ্যাস ও বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করার হুমকি দেন। পরে ভাড়া পরিশোধ না করলে বাড়িটি পুড়িয়ে ফেলার হুমকি দেন।

নিজের ঘরে কেরোসিন ঢেলে আগুন দেয়ার অভিযোগে রফিকুল ইসলামকে গত ৩ নভেম্বর গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে বিরুদ্ধে আটটি হত্যার চেষ্টা, হামলা ও অগ্নিসংযোগসহ অন্যান্য অপরাধের অভিযোগ আনা হয়েছে।

ব্রুকলিন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিস তার বিরুদ্ধে বিচার করবে বলে জানানো হয়েছে।

এই ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে নিউইয়র্কে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মাঝে। অদ্ভুত এই কাণ্ডে হতবাক বাংলাদেশি কমিউনিটির নেতারা।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!