যুক্তরাষ্ট্রে ধর্ষণ মামলার আসামী আওয়ামী লীগ নেতা হিমু বহিষ্কার

অবশেষে বহিষ্কার হলেন যুক্তরাষ্ট্রের আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান হিমু। ধর্ষণের মামলায় গ্রেফতার হওয়া হিমুকে বহিষ্কার করা হয়েছে পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে।

৭ ডিসেম্বর ফিলাডেলফিয়া সিটিতে পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের আওয়ামী লীগ এবং যুবলীগের শীর্ষ নেতাদের এক যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিষয়ে পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যে আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবু তাহের জানান, স্টুডেন্ট ভিসায় ২০১৩ সালে যুক্তরাষ্ট্রে আসার আগে হিমু খুলনার বিএল কলেজে ইসলামী ছাত্র শিবিরের নেতা ছিলেন। পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী যুবলীগের সভাপতি আলিমউদ্দিন এ তথ্য সংগ্রহ ও নিশ্চিত করেছেন ।

Travelion – Mobile

সে তথ্য যাচাই-বাছাইয়ের পর্যায়েই নিউইয়র্কে একটি হোটেল ভাড়া নিয়ে একজন মহিলাকে (৩৪) অকথ্য নির্যাতনের পর ধর্ষণের অভিযোগে ১ ডিসেম্বর গ্রেফতার হন হিমু। ১৩ জানুয়ারি কুইন্স ক্রিমিনাল কোর্টে হাজিরার তারিখ দিয়ে হিমুকে আদালত ২ ডিসেম্বর জামিন (সুপারভাইজ রিলিজ) প্রদান করেন।

পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের আওয়ামী লীগ এবং যুবলীগের শীর্ষ নেতাদের যৌথ সভা
পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের আওয়ামী লীগ এবং যুবলীগের শীর্ষ নেতাদের যৌথ সভা

আবু তাহের আরও বলেন, হিমুর বিরুদ্ধে ফিলাডেলফিয়া কমিউনিটির লোকজনেরও নানা অভিযোগ রয়েছে। তাকে সরাসরি স্টেট আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক করতে হয় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিদায়ী কমিটির সভাপতি সিদ্দিকুর রহমানের অনুরোধে।

ওই সভার সিদ্ধান্ত প্রসঙ্গে যুবলীগ সভাপতি আলিম উদ্দিন বলেন, ‘কোন এক অজ্ঞাত কারণে হিমুকে সাংগঠনিক সম্পাদক করতে হয়েছিল। ধর্মের ঢোল বাতাসে নড়ে। তাই অপকর্মের ঘটনা চাপা থাকলো না। বিয়ের প্রলোভন দিয়ে দুই সন্তানের জননীকে হোটেলে নিয়ে ধর্ষণের অভিযোগে এখন কাঠগড়ায় সেই হিমু।’

নিউইয়র্ক সিটির কুইন্সে ক্রিমিনাল কোর্টে তার মামলার পরবর্তী তারিখ হচ্ছে ১৩ জানুয়ারি।

আগের খবর:
যুক্তরাষ্ট্রে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার আওয়ামী লীগ নেতা

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটি ও সংগঠনের নানান খবর, ভ্রমণ, আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকনায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!