মিশিগানে ৪ দিনব্যাপী ভ্রাম্যমাণ কনস্যুলেট সেবা, ১৯ আগস্ট শুরু

মার্কিন যুক্তরাষ্ট্রের উত্তরাঞ্চলের অঙ্গরাজ্য মিশিগানে বসবাসরত বাংলাদেশিদের জন্য ৪ দিনব্যাপী ভ্রাম্যমাণ কনস্যুলেট সেবার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ দূতাবাস।

আগামী ১৯-২২ আগস্ট পর্যন্ত হ্যামট্রামেক সিটির ৩১৪১ কনান্ট এভিনিউয়ের আমিন রিয়েলিটি অফিসে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই সেবা দেওয়া হবে।

বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (পাসপোর্ট অ্যান্ড ভিসা) মোহাম্মদ আব্দুল হাই মিল্টনের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভ্রাম্যমাণ কনস্যুলেট সেবায় ইলেকট্রনিক্স পাসপোর্ট (ই-পাসপোর্ট), নো ভিসা রিকোয়ার্ড (এনভিআর), দ্বৈত নাগরিকত্ব সনদ (ডিএনসি), অ্যাটেস্টেশন অব ডকুমেন্ট/পাওয়ার অব অ্যাটর্নি (পিওএ), বার্থ রেজিস্ট্রেশন সার্টিফিকেট (বিআরসি) সেবা দেওয়া হবে।

Travelion – Mobile

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ভ্রাম্যমাণ কনস্যুলেট সেবায় প্রয়োজনীয় সহযোগিতা পেতে- ফারুক আহমেদ চান, আব্দূস শাকুর খান মাখন, আবু আহমেদ মুসা, মোহাম্মদ মোতালিব, আহাদ আহমেদ, সৈয়দ মতিউর রহমান, জাবেদ চৌধুরী ও সুমন কবিরের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

দূতাবাস সূত্র জানা যায়, সেবায় চলতি বছরের ফেব্রুয়ারির পর যাদের মেশিন রিডেবল পাসপোর্টের (এমআরপি) মেয়াদোত্তীর্ণ হয়েছে তাদের নতুন করে পাসপোর্ট নবায়নের সুযোগ নেই। এমআরপির পরিবর্তেই ই পাসপোর্ট নিতে হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!