মিশিগানে ঈদ জামাতে বাংলাদেশি-আমেরিকানদের ঢল

যুক্তরাষ্ট্রের অন্যান্য অঙ্গরাজ্যের মতো মিশিগানেও উদযাপিত হলো ঈদুল আজহা। স্থানীয় সময় বুধবার (২৮ জুন) ঈদের জামাতস্থলে দল বেঁধে আসতে দেখা যায় বাংলাদেশি-আমেরিকানদের।
প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

সকাল ৮টায় বাংলাদেশি-আমেরিকানদের পরিচালনায় ডেট্রয়েট সিটির জেইন ফিল্ডে ঈদের নামাজ শুরু হয়। দৃষ্টিনন্দন এই মাঠে কয়েক হাজার বাংলাদেশি- আমেরিকান, অ্যারাবিয়ান ও আফ্রিকানদের উপস্থিতি ছিল।

ঈদের জামাতে কোরবানি দেওয়ার গুরুত্ব ও তাৎপর্য নিয়ে বয়ান করেন ডেট্রয়েট সিটির বায়তুল মোকাররম মসজিদের ইমাম হাফেজ মাওলানা আহমেদ কাশেম এবং নামাজ ও দোয়া পরিচালনা করেন মসজিদ্দুন নুরের ইমাম মাওলানা আবু সিদ্দীক। খুতবা পরবর্তী দোয়ায় পরিবার-পরিজন,আত্মীয়-স্বজনসহ দেশ ও বিশ্ব শান্তির মঙ্গল কামনার্থে মোনাজাত করা হয়।

Travelion – Mobile

মিশিগানে বাংলাদেশিদের আগমন বহুকাল আগে হলেও তারা সাধারণত বসবাস করতেন ডেট্রয়েট, হ্যামট্রামেক শহরে। কালের পরিক্রমায় বাংলাদেশিদের আগমন বেড়েছে। এখন তারা ২ পরিচিত শহর ছাড়াও ওয়ারেন, ট্রয়, স্টারলিং হাইটস,শেলবি টাউনশিপ,ম্যাকম্ব,ক্যান্টন,এনআরবার শহরেও বসবাস করছেন। গড়ে তুলেছেন অর্ধশতাধিক মসজিদ-মাদ্রাসা।

এবার ওয়ারেন সিটির হলমিছ পার্ক, আল ফালাহ, আল ইসলাহ, বায়তুল মামুর, দারুল উলুম মিশিগানসহ অন্যান্য শহরে বাংলাদেশিদের পরিচালনায় ২০টির বেশি মসজিদে কয়েক হাজার মানুষের অংশগ্রহণে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এদিকে এই ঈদুল আজহা থেকে মিশিগানের হ্যামট্রামেক সিটিতে এবারই প্রথম প্রকাশ্যে কোরবানি দেওয়ার অনুমোদন দেওয়া হয়েছে। ফলে খুশি সেখানকার মুসলিম জনগোষ্ঠী। এমনকি হ্যামট্রামেক ও ডিয়ারবন সিটিতে মুসলিমদের ধর্মীয় উৎসবের জন্য সিটিতে কর্মরত চাকরিজীবীরা সরকারি ছুটিও পাচ্ছেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!