মালয়েশিয়ার সংসদ ভেঙে দেওয়ার ঘোষণা আসছে শিগগিরই

মালয়েশিয়ার ১৫ তম সাধারণ নির্বাচনের (জিই-১৫) পথ প্রশস্ত করতে শীঘ্রই জাতীয় সংসদ ভেঙে দেওয়ার তারিখ ঘোষণা করা হবে ।

শনিবার (১৭ সেপ্টেম্বর) এ ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব ।

ক্ষমতাসীন বারিসান ন্যাশনালের (বিএন) এক অনুষ্ঠানে বক্তৃতাকালে প্রধানমন্ত্রী জানান, সাধারণ নির্বাচনের সময় নির্ধারণের জন্য ইউনাইটেড মালেজ ন্যাশনাল অর্গানাইজেশন বা ইউএনএমও-এর প্রেসিডেন্ট দাতুক সেরি ড. আহমেদ জাহিদ হামিদির সাথে অলোচনা করে সিদ্ধান্ত নিয়েই সংসদ ভেঙে দেওয়ার ঘোষণা দিবেন তিনি।

Travelion – Mobile

“কখন এটা হতে যাচ্ছে? রাষ্ট্রপতি এবং আমি সিদ্ধান্ত নেব, তবে বিশ্বাস করুন, এটি শীঘ্রই হবে। আসুন দ্রুত আলোচনা করি, রাষ্ট্রপতি (আহমদ জাহিদের দিকে তাকিয়ে)। আমি স্পষ্ট শুনতে পাই; শীর্ষ ৫ (UMNO-এর) সবাই এখানে। ইনশাআল্লাহ (ঈশ্বরের ইচ্ছা) আমরা আলোচনার জন্য শীঘ্রই দেখা করব,” প্রধানমন্ত্রী বলেছিলেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিএন ডেপুটি চেয়ারম্যান এবং ইউএমএনওর ডেপুটি প্রেসিডেন্ট মোহাম্মদ হাসান, এমসিএ প্রেসিডেন্ট ডা. উই কা সিয়ং এবং এমআইসি প্রেসিডেন্ট তান শ্রী এস এ ভিগ্নেশ্বরন।

আরও পড়তে পারেন : মালয়েশিয়ায় শ্রম রপ্তানি : সিন্ডিকেটবিরোধী আন্দোলনকারীরাই যাচ্ছেন সিন্ডিকেটে!

ইসমাইল সাবরি বিএন ইয়ুথ সহ দলের নেতাদের সাইবার যুদ্ধ নিয়ন্ত্রণে নেওয়ার এবং সোশ্যাল মিডিয়ায় বিএন ও সরকারের বিরুদ্ধে বিরোধীদের সমস্ত অভিযোগ ও আক্রমণ খণ্ডনের আহ্বান জানান।

“জি ১৪ এর আগে আমাদের দুর্বলতা ছিল যে আমরা বিরোধীদের উত্থাপিত প্রধান সমস্যাগুলিকে সমাধান করতে পারিনি এবং এবার তারা আমাদের নেতা, বিএন এবং সরকারের বিরুদ্ধে মিথ্যাচার চালিয়ে যাচ্ছে।

এদিকে ইউএমএনও-এর সূত্রের উদ্ধৃতি দিয়ে স্থানীয় গণমাধ্যমে খবরে বলা হয়, আগামী ৩০ সেপ্টেম্বর ১৫ তম সাধারণ নির্বাচন নিয়ে ইউএনএমও শীর্ষ পাচঁ নেতা বৈঠকে বসবেন।

আরও পড়তে পারেন : মালয়েশিয়ায় ‘দিন: দ্য ডে’ দেখতে প্রবাসী বাংলাদেশিদের ভিড়

ইউএনএমও মহাসচিব আহমদ মাসলান বলেছেন, বৈঠকটি রাত ৮টায় অনুষ্ঠিত হবে এবং একই সন্ধ্যায় সুপ্রিম কাউন্সিলের বৈঠক হবে। তাঁর মতে, শীর্ষ পাঁচ নেতা প্রথমে বৈঠক করবেন, তারপর রাজনৈতিক ব্যুরো এবং তারপর সুপ্রিম কাউন্সিল।

শীর্ষ পাঁচজন হলেন দলের সভাপতি আহমদ জাহিদ হামিদি, উপ-সভাপতি মোহাম্মদ হাসান এবং তিন সহ-সভাপতি- খালেদ নরদিন, মাহজির খালিদ ও ইসমাইল।

আকাশযাত্রার ফেসবুক পেইজ যুক্ত হতে চাইলে এখানে ক্লিক করার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!