নিউইয়র্কে ‘বাংলাদেশ সোসাইটি’র নির্বাচন অবশেষে হচ্ছে

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ‘বাংলাদেশ সোসাইটির’ নির্বাচন অবশেষে অনুষ্ঠিত হচ্ছে। মামলার কারণে চার বছর ধরে ঝুলে ছিল প্রবাসী বাংলাদেশিদের এই বড় সংগঠনটির নির্বচান।

স্থানীয় সময় ১৮ সেপ্টেম্বর নিউ ইয়র্কের পাঁচটি কেন্দ্রে অনুষ্ঠিত হবে প্রায় ২৮ হাজার ভোটারের এ নির্বাচন।

শুক্রবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলন থেকে সোসাইটির বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান এম আজিজ এ তথ্য জানান। এদিকে ভোট অনুষ্ঠানে ‘আর কোন বাধা নেই’ বলে জানান নির্বাচন কমিশনের প্রধান জামাল আহমেদ জনি।

Travelion – Mobile

বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রহিম হাওলাদার মামলাজনিত পরিস্থিতি ও নির্বাচন অনুষ্ঠানের বিস্তারিত জানান ।

ট্রাস্টি চেয়ারম্যান এম আজিজ বলেন, “গত দুদিনে পাঁচটি মামলা হয়েছিল নির্বাচন স্থগিতাদেশ চেয়ে। আদালত চত্বরে অ্যাটর্নি নিয়ে আমাদের সার্বক্ষণিক উপস্থিতি সবকটি মামলা অনুকুলে আনা সম্ভব হয়েছে। মহামান্য আদালতের নির্দেশেই বহুল প্রত্যাশিত নির্বাচন অনুষ্ঠিত হবে।”

আরও পড়তে পারেন : যুক্তরাষ্ট্রে ছাতক সমিতির নতুন কার্যকরী কমিটি

সংবাদ সম্মেলনে জানানো হয়, সোসাইটির এ নির্বাচন হওয়ার কথা ছিল ২০১৮ সালের ২১ অক্টোবর। সব প্রস্তুতি সম্পন্ন করা হলেও ১৯ অক্টোবর আদালতের স্থগিতাদেশ এসেছিল। এর তিন বছর পর আইনি ঝক্কি-ঝামেলা সামাল দিয়ে গত বছরের ১৪ নভেম্বর পুনরায় নির্বাচনের চূড়ান্ত প্রস্তুতি নেওয়া হয়।

সেই নির্বাচনের বিরুদ্ধেও মামলা হয় এবং দুইদিন আগে ১২ নভেম্বর স্থগিতাদেশ এসেছিল। তৃতীয় দফায় ১৮ সেপ্টেম্বর নতুন তারিখ ঘোষণা করা হলেও প্রার্থীসহ সাধারণ ভোটাদের কেউই নিশ্চিত হতে পারছিলেন না।

আরও পড়তে পারেন : নিউইয়র্কে সিলেট সরকারী এমসি কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

এমন দ্বিধা-দ্বন্দের পরিপ্রেক্ষিতে বোর্ড অব ট্রাস্টির পক্ষ থেকে ‘দৃঢ় অবস্থানের’ ঘোষণা দেন চেয়ারম্যান এম আজিজ। সে অনুযায়ী শেষ মুহূর্তের মামলা আইনি প্রক্রিয়ায় ঠেকাতে একজন অ্যাটর্নি নিয়োগ করেন এবং সেই অ্যাটর্নিসহ বৃহস্পতিবার এবং শুক্রবার আদালত চত্বরে অবস্থান নিয়েছিলেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টির সদস্য মফিজুল ইসলাম, ওয়াসি চৌধুরী, শরাফ সরকার, আজিমুর রহমান বোরহান, সোসাইটির সেক্রেটারি রুহুল আমিন সিদ্দিকী এবং কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী।

আকাশযাত্রার ফেসবুক পেইজ যুক্ত হতে চাইলে এখানে ক্লিক করার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!