মাল্টা আওয়ামী লীগের বর্ণাঢ্য অভিষেক

রোববার (২৭ অক্টোবর) দেশটির গিজিরায় আজর হোটেলের বলরুমে আয়োজন করা হয় মালটা আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের ।

সংগঠনের সভাপতি মশিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন মাল্টা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাওসার আমিন হাওলাদার এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সাংগঠনিক সম্পাদক রাজীব দাশ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি, অস্ট্রিয়া প্রবাসী লেখক ও সাংবাদিক এম নজরুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান।

Travelion – Mobile

বিশেষ অতিথি ছিলেন, গ্রিস আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শেখ আল-আমিন, মাল্টা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি কাজেম আলী স্বপন, উপদেষ্টা এস বি দাস, আমেরিকান উননিভাসিটি অব মাল্টার অধ্যাপক বাহারুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, মাল্টা আওয়ামী লীগের সহ-সভাপতি মুন্সি জাকারিয়া, অরুন চন্দ্র কর্মকার, যুগ্ম-সাধারণ সম্পাদক নাজমুল হক, আশরাফুজামান বকুল, নুরনবী মিঠুন, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম, দপ্তর সম্পাদক আমানুল্লাহ, ধর্ম বিষয়ক সম্পাদক ইসলাম শহীদ, কোষাধ্যক্ষ আল আমিন এবং প্রদীপ দাস প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত, গীতা পাঠ এবং জাতীয় সংগীত দিয়ে শুরু করা হয়। এবং বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

অভিষেক অনুষ্ঠানে মালটা আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটির
অভিষেক অনুষ্ঠানে মালটা আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটির সদস্যরা

অনুষ্ঠানে প্রধান অতিথি এম নজরুল ইসলাম তার বক্তব্যে মাল্টা আওয়ামী লীগের নবনির্বাচিত কার্যনির্বাহী সংসদের সকলকে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, “ প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ইস্পাত দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে। এই এগিয়ে চলাকে থামিয়ে দিতে বিএনপি-জামায়াত দেশ-বিদেশে গভীর ষড়যন্ত্রে লিপ্ত।”

তিনি বলেন, “বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রার বিরুদ্ধে তারা বহুমুখী অপপ্রচার করে বেড়াচ্ছে। তাদেরকে প্রতিহত করতে হবে। ইউরোপে বসবাসরত বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের প্রতি আহ্বান জানাই- আসুন আমরা আমাদের নিজেদের মধ্যে সকল প্রকার দ্বিধাদ্বন্দ্ব ও ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে আমাদের ঐক্য সুদৃঢ় করে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করি।

প্রধান বক্তা মজিবুর রহমান বলেন, “আমরা ইউরোপের সব দেশে সংগঠনকে সুসংগঠিত করতে কাজ করে যাচ্ছি। বিএনপি-জামায়াতের অপপ্রচার ষড়যন্ত্রে মোকাবিলা করতে হরে। আওয়ামী লীগের ভাবমূর্তি নষ্ট করার জন্য বিএনপি-জামায়াতের দোসররা সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অপপ্রচার করছে। এই দুষ্ট চক্রটিকে নির্মূল করতে হবে।“

মালটা আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান
মালটা আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানটি পরিচালনা করেন, মাল্টা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সাইফুল ইসলাম। এতে সংগীত পরিবেশন করেন, যুক্তরাজ্য প্রবাসী কণ্ঠশিল্পী শাহনাজ সুমী ও ইতালি প্রবাসী কন্ঠশিল্পী রত্না বসাক।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটির নানান খবর, সংগঠনের খবর, ভ্রমণ, আড্ডা,আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি, দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!