মালয়েশিয়ায় শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহিদ শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী । তিনি দেশের আধুনিক ক্রীড়াঙ্গনের পথিকৃৎ এবং যুব সমাজের জন্য আদর্শ। মহান মুক্তিযুদ্ধের পর শেখ কামাল বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পাশাপাশি খেলাধুলা, সংস্কৃতি ও অন্যান্য ক্ষেত্রের উন্নয়নে নিজেকে উৎসর্গ করেন।

শহিদ শেখ কামালের ৭৪তম উপলক্ষে অনুষ্টিত আলোচনা সভায় মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার তার বক্তব্যে এ কথা বলেন। হাইকমিনার আশা প্রকাশ করেন শহিদ শেখ কামালের আদর্শ অনুসরণ করে দেশের তরুণ প্রজন্ম ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনকে সাফল্যের সর্বোচ্চ শিখরে নিয়ে যাবে।

বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃর্তিতে পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশী কমিউনিটি নেতারা। ছবি সংগৃহীত
বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃর্তিতে পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশী কমিউনিটি নেতারা। ছবি সংগৃহীত

শনিবার ৫ (আগস্ট) বিকেলে বাংলাদেশ হাইকমিশনের হলরোমে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে শহিদ শেখ কামালের প্রতিকৃর্তিতে পুষ্পস্তবক অর্পণ করেন হাইকমিশনার মো. গোলাম সারোয়ার । এ সময় বাংলাদেশি কমিউনিটি নেতা ও মিশনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Travelion – Mobile

হাইকমিশনার মো. গোলাম সারোয়ার তার বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ কামাল ও ১৫ আগস্টের হত্যাযজ্ঞের শহিদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

আলোচনা সভার শুরুতে বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের এবং শহিদদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত ও দোয়া পাঠ করা হয়। প্রথম সচিব (রাজনৈতিক) রেহানা পারভীনের সঞ্চালনায় আলোচনা সভায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পড়ে শোনান কাউন্সিলর লেবার সৈয়দ শরিফুল ইসলাম ও কাউন্সিলর কন্স্যুলার জিএম রাসেল রানা।

শহিদদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করছেন  কমিউনিটি নেতা ও হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারিরা। ছবি সংগৃহীত
শহিদদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করছেন কমিউনিটি নেতা ও হাইকমিশনের কর্মকর্তা- কর্মচারিরা। ছবি সংগৃহীত

আলোচনা সভায় প্রতিরক্ষা উপদেষ্টা হাসান তারেক মন্ডল, মিনিস্টার শ্রম নাজমুস সাদাত সেলিম, দুতালয় প্রধান ফারহানা আহমেদ চৌধুরী, , প্রথম সচিব (বাণিজ্যিক) প্রণব কুমার ঘোষ, প্রথম সচিব পাসপোর্ট ও ভিসা উইং মিয়া মোহাম্মদ কিয়ামুদ্দিন, প্রথম সচিব (শ্রম) এএসএম জাহিদুর রহমান, প্রথম সচিব শ্রম সুমন কুমার দাসসহ দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিউনিটি নেতাদের মধ্যে ছিলেন- মকবুল হোসেন মুকুল, দাতুশ্রী কামরুজ্জামান কামাল, কাইয়ূম সরকার, মনিরুজ্জামান মনির, দাতুশী সেলিম জালাল, জহিরুল ইসলাম জহির প্রমূখ।

অনুষ্ঠানে শেখ কামালের জীবনের ওপর ভিত্তি করে নির্মিত ‘শেখ কামাল এক কিংবদন্তির কথা’ শীর্ষক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!