মার্কিন কংগ্রেসে ইসলামকে ‘শান্তির ধর্ম’ স্বীকৃতি দেওয়ার প্রস্তাব উত্থাপন

মার্কিন কংগ্রেসে ইসলামকে ‘‘শান্তির ধর্ম’ হিসেবে স্বীকৃতি দেওয়ার প্রস্তাব করা হয়েছে। বিশ্বজুড়ে শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে ইসলামের অবদানকে স্বীকৃতি দেওয়ার জন্য এই প্রস্তাব করা হয়।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

টেক্সাস থেকে নির্বাচিত কংগ্রেসম্যান আল গ্রিন এই প্রস্তাবটি রাখেন। প্রস্তাবটি সমর্থন করেন ইলহান ওমর, রাশিদা তালিব ও কংগ্রেস ম্যান আন্দ্রে কারসন।

Travelion – Mobile

ইউরোপের একাধিক দেশে অথবা সারা বিশ্বে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ কোরআন অবমাননা এবং ইসলামকে উগ্রবাদী ধর্ম হিসেবে পরিচিত করানোর যে চেষ্টা চলছে তা থেকে ইসলামকে আলাদা করতেই এই উদ্যোগ।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, মার্কিন হাউস অব রিপ্রেজেনটেটিভসে গত ২৮ জুলাই প্রস্তাবটি উত্থাপন করা হয়। এই প্রস্তাবের লক্ষ্য ছিল মার্কিন সমাজে ইসলামি মূল্যবোধ ও বিশ্বাস আরও বাড়ানো, ইসলাম ধর্ম বিষয়ে বোঝাপড়া এবং এই ধর্মের প্রতি জনসাধারণের সম্মানের দৃষ্টিভঙ্গি বৃদ্ধি করা।

এরপর প্রস্তাবটিকে বিবেচনার জন্য পররাষ্ট্র বিষয়ক হাউস কমিটির কাছে পাঠানো হয়েছে। এই প্রস্তাবে ইসলামের মূল নীতি এবং মুসলিম সম্প্রদায়ের অনুশীলন ও ঐতিহ্যগুলো তুলে ধরা হয়েছে। এতে বলা হয়েছে, ‘ইসলাম’ শব্দের অর্থ ‘আল্লাহর ইচ্ছার কাছে আত্মসমর্পণ’ এবং ‘শান্তি’।

এতে আরও বলা হয়, পবিত্র কুরআন ইসলামের মৌলিক ধর্মগ্রন্থ এবং মুসলমানরা এটিকে তাদের ঐশ্বরিক হেদায়েতের বই বলে মনে করে। এছাড়া ইসলাম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম এবং দ্রুত বর্ধনশীল ধর্ম। বিশ্বব্যাপী আনুমানিক ২০০ কোটি মানুষ এই ধর্মের অনুসারী এবং এর মধ্যে ৩৫ লাখ মুসলমান মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস করে।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!