মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের ব্যাডমিন্টন টুর্নামেন্ট

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়ে গেলো ‘গার্ডিয়ান নেটওয়ার্ক বিজয় কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট’। দেশটির বিভিন্ন স্থান থেকে প্রবাসী বাংলাদেশি খেলালায়া রা এতে অংশ নেয়।

শনিবার (২৩ ডিসেম্বর) দামানসারা সানসুরিয়া পাইনিয়র ব্যাডমিন্টন একাডেমিতে অনুষ্ঠিত টুর্নামেন্টে পুরুষ দ্বৈতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে কুমিল্লা দল। চ্যাম্পিয়ন দলে খেলেছেন শাহাদাত হোসেন ভূঁইয়া ও মোহাম্মদ ফজলে রাব্বি।

পুরুষ দ্বৈতে প্রথম রানার্স আপ হয়েছেন সিলেট দলের সাজিদ রহমান ও শেখ হৃদয়। দ্বিতীয় রানার্স আপ হয়েছেন ময়মনসিংহ দলের আহসানুল হক খান শুভ ও মোহাম্মদ মাহফুজুর রহমান। ম্যান অব দ্যা টুর্নামেন্ট হন আবু ইউসুফ।

পুরস্কার হাতে উৎফুল্ল প্রবাসী খেলোয়াড়রা।  ছবি: সংগৃহীত
পুরস্কার হাতে উৎফুল্ল প্রবাসী খেলোয়াড়রা। ছবি: সংগৃহীত

টুর্নামেন্টে মেয়েদের (একক) মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন লাজিমা রহমান। প্রথম রানার্স আপ অনন্যা পোদ্দার ও দ্বিতীয় রানার্স আপ হয়েছেন অদিতি পোদ্দার।

Travelion – Mobile

ছেলে দ্বৈতে ৬৪ দল ও মেয়েদের সিঙ্গেল ১২ দলটি অংশ নেয়। দলগুলোর নাম রাখা হয় বাংলাদেশের বিভিন্ন জেলার নাম অনুসারে।

প্রধান অতিথি বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর (রাজনৈতিক) প্রনব কুমার ভট্টাচার্য্য বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ।

গানে-নাচে প্রবাসীদের মুগ্ধ করেন আশা হোসেন ও তার দল।
গানে-নাচে প্রবাসীদের মুগ্ধ করেন আশা হোসেন ও তার দল।

ইউনিভার্সিটি মালায়ার পিএইচডি শিক্ষার্থী উম্মে রোকাইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডা. শংকর চন্দ্র পোদ্দার, জাতীয় ব্যাডমিন্টন দলের (ম্যান-ডাবল) কোচ মারুফ আলম, ইউভার্সিটি তেনেগা ন্যাশনাল মালয়েশিয়া’র অধ্যাপক সেলিনা আলম, কমিউনিটি নেতা রাশেদ বাদল ও এনজেড ট্রাভেলস’র মোহাম্মদ জাহিদুল ইসলাম।

টুর্নামেন্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মো. এনামুল হক ও তাহমিনা বারী রিনি।

এ উপলক্ষে আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গানে-নাচে প্রবাসীদের মনে দেশপ্রেম জাগিয়ে তুলেন ইউনিভার্সিটি মালায়ায় নৃত্যকলা বিভাগের পিএইচডি গবেষক আশা হোসেন ও তার দল। সংগীত পরিবেশন করে মুগ্ধতা ছড়ান রাশিদ শাহরিয়ার রিয়াদ।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!