মালদ্বীপে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

মালদ্বীপে বাংলাদেশের স্বাধীনতার স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন করেছে বাংলাদেশ হাইকমিশন।

শনিবার (৫ আগস্ট) রাজধানী মালেতে হাইকমিশন ভবনে এ উপলক্ষ্যে আলোচনা, দোয়া মাহফিল ও কেক কাটার আয়োজন করা হয়।

শনিবার সকালে দিবসটি উপলক্ষ্যে রাজধানী রিয়াদে দূতাবাসের হলরুমে আয়োজতি অনুষ্ঠানের শুরুতে শহিদ শেখ কামালের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ। এ সময় দূতাবাসের সকল কর্মকর্তা ও প্রবাসী সংগঠকরা উপস্থিত ছিলেন।

 শহীদ শেখ কামালের জন্মবার্ষিকীর আলোচনায় বক্ব্য রাখেন বাংলাদেশের হাইকমিশনার  রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ
শহীদ শেখ কামালের জন্মবার্ষিকীর আলোচনায় বক্ব্য রাখেন বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ

দিবসের আলোচনা অনুষ্ঠানে হাইকমিশনার বলেন, বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শহিদ শেখ কামাল ছিলেন স্বাধীন বাংলাদেশে আধুনিক ক্রীড়া ও সংস্কৃতি আন্দোলনের অন্যতম পথিকৃৎ। তিনি যুদ্ধবিদ্ধস্ত বাংলাদেশের যুব সমাজকে শিল্প, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়াক্ষেত্রে সম্পৃক্ত করে একটি আধুনিক উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে চেয়েছিলেন।

Travelion – Mobile

তিনি  বলেন, শেখ কামাল ছিলেন সেই সময়ের শ্রেষ্ঠ যুবক। বহুমুখী প্রতিভার অধিকারী শেখ কামাল ক্রীড়া, সংস্কৃতির সব ক্ষেত্রেই অবদান রেখেছেন। নিজেও ক্রিকেট খেলতেন, সেতার বাজাতেন।

হাইকমিশনের  বলেন, শেখ কামালের চরিত্র অনুসরণ করলে বিশ্বের বুকে বাংলাদেশকে এবং বাংলাদেশের খেলাধুলা ও  সাংস্কৃতির ক্ষেত্রে বাংলাদেশের মুখকে উজ্জ্বল করতে পারি।

হাইকমিশনের কন্সুলার সহকারী এবাদুল্লাহর সঞ্চালনায় অরও বক্তব্য রাখেন প্রথম সচিব ও দূতলায় প্রধান মো. সোহেল পারভেজ, দ্বিতীয় সচিব চন্দন কুমার শাহ, হিসাব কর্মকর্তা শিরিন ফারজানা এবং মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি দুলাল মাতবর।

পরে হাইকমিশনার কর্মকর্তা ও প্রবাসী সংগঠকদের নিয়ে শহীদ শেখ কামালের জন্মদিনের কেক কাটেন।

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহিদের আত্মার মাগফেরাত কামনা করে এবং জাতির সুখ সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!