মালদ্বীপে আবারও আগুন, আহত ৭৬ প্রবাসী কর্মী

মালদ্বীপের প্রবাসী কর্মীদের আবাসনে ভয়াবহ আগুনে ৭৬ জন আহত হয়েছে। প্রাণহানির না হলেও আহতদের মধ্যে ৬ জনে অবস্থা গুরুতর বলে পুলিশের বরাতে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

শুক্রবার (১৬ডিসেম্বর) ১২টা ৩৬ মিনিটে (বৃহস্পতিবার মধ্যরাত) রাজধানী মালে থেকে সামান্য দূরে গুলিফারুআইল্যান্ডে ইনফ্রাস্ট্রাকচারের ব্রিজ নির্মাণকারী ভারতীয় প্রতিষ্ঠান এফকনসের কর্মীদের আবাসিক ভবনে এ আগুনের ঘটনা ঘটে।

Travelion – Mobile

ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থল থেকে ৭৬ জনকে উদ্ধার করে, যাদের মধ্যে ৬৩ জনকে হুলোহুলো মালে ট্রিটপ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ১৩ জনকে  মালে ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতালে (আইজিএমএইচে) চিকিৎসা দেওয়া হচ্ছে। এর মধ্যে গুরুতর আহত ৬ জন রয়েছে।

গণমাধ্যম জানায়, আগুন লাগার আবাসনে মোট ৪৬৫ জন শ্রমিক বসবাস করতো। এ শ্রমিকরা সবাই রাজধানী মালে ও পার্শ্ববর্তী দ্বীপ তিলাফুসি সেতুতে নির্মাণ কাজের শ্রমিক।  

প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে এমএনডিএফ ফায়ার দল। কিন্তু এর আগেই আবাসন ব্লকটি সম্পূর্ণ পুড়ে গেছে।

আগুনের প্রকৃত কারণ এখনও জানা যায়নি। তদন্ত শুরু করা হয়েছে।

আহতদের মধ্যে কোন বাংলাদেশি কর্মী আছে কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। স্থানীয় গণমাধ্যমে আহতদের কোন পরিচয় ও জাতীয়তা প্রকাশ করা হয়নি।

আগের খবর :
মালদ্বীপে আগুনে ২ বাংলাদেশিসহ ১১ জনের মৃত্যু
মালদ্বীপে আগুনে মৃত ২ বাংলাদেশির পরিচয় মিলেছে

উল্লেখ, এর আগে হত ৯ নভেম্বর রাতে রাজধানী মালের মাফান্নুর ইস্কান্দার মাগু এলাকায় প্রবাসী কর্মীদের একটি আবাসিক ভবনে ভয়াবহ আগুনে ২ বাংলাদেশিসহ ১১ জনের মৃত্যু হয়েছিল।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!