মরিশাসে বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন

মরিশাসে বাংলাদেশ হাইকমিশন যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উদযাপন করে।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বিশেষ মোনাজাত, ডকুমেন্টারি প্রদর্শন, বাণী পাঠ ও আলোচনা করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সব শহিদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং জীবিত সব সদস্যের দীর্ঘায়ু ও মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

Travelion – Mobile

হাইকমিশনারের পক্ষে তার লিখিত বক্তব্য পাঠ করেন প্রথম সচিব ও দূতালয়প্রধান সুমন আচার্য। বক্তব্যের শুরুতেই তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রে নিহত সব শহিদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

তিনি বলেন,বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন একজন সাহসী, নির্ভীক ও দূরদর্শী নারী। তিনি শুধু জাতির পিতার সহধর্মিণী নয়, তিনি ছিলেন বাঙালি জাতির মুক্তির সংগ্রামের অন্যতম সহযোদ্ধা।

অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে অতিথিদের দুপুরের খাবারের মাধ্যমে আপ্যায়ন করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!