ভারতে করোনা ভাইরাসে প্রথম মৃত্যু

ভারতে কর্ণাটকে ৭৬ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে, যিনি করোনায়া আক্রান্ত ছিলেন। তিনিই ভারতে প্রথম করোনা ভাইরাসের বলি হলেন ।

ওই ব্যক্তির নাম কালাবুরাগি। গত মঙ্গলবার তাঁর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার তাঁর মৃত্যুর খবর এসেছে।

চিকিৎসকরা সন্দেহ করেছিলেন যে তাঁর শরীরে করোনা ভাইরাস আছে। বৃহস্পতিবার সেই টেস্টের রিপোর্ট এসেছে ও জানা গিয়েছে যে ওই ব্যক্তি করোনাতেই আক্রান্ত ছিলেন।

Travelion – Mobile

ওই ব্যক্তি তেলেঙ্গানার একটি হাসপাতালে গিয়েছিলেন। তাঁকে আইসোলেশনে রাখা হয়েছিল বলেও জানা গিয়েছে। তাই তেলেঙ্গানা সরকারকেও এব্যাপারে সতর্ক করা হয়েছে।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, ভারতের করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪। শেষ দুই সপ্তাহে এই প্রথম একলাফে এতটা বেড়ে যাওয়ায় চিন্তা বেড়েছে সরকারের। কেরলে সংক্রমণের সংখ্যা সবচেয়ে বেশি।

আক্রান্তদের কোয়েরান্টাইনে রাখা হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে তৎপর কেরলের পিনারাই বিজয়নের সরকার। আপাতত কেরলের সব সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধকারী সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে কেন্দ্রের তরফে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক বৃহস্পতিবার জানিয়েছে, কূটনীতিক, সরকারি আধিকারিক, ইউনাইটেড নেশনস, আন্তর্জাতিক সংস্থা এবং কর্মরৎ হওয়ায় ভিসা ছাড়া বাকি সকল ভিসা আপাতত অর্থাৎ এপ্রিলের ১৫ তারিখ অবধি সাসপেন্ড করা হয়েছে।

এছাড়াও ১৫ ফেব্রুয়ারির পরে যারা চিন, ইতালি, কোরিয়া, ফ্রান্স স্পেন থেকে এদেশে ফিরেছেন বা গিয়েছিলেন তাদের বিশেষ নজরে রাখা হবে বলে জানিয়েছে সরকার।

এদিকে মঙ্গলবার রাত পর্যন্ত ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৬২ হয়েছে। কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে আক্রান্তদের।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!