ব্রুনাইয়ে বাংলাদেশি কর্মী ও ব্যবসায়ীদের সঙ্গে পররাষ্ট্র সচিবের মতবিনিময়

ব্রুনাইয়ে প্রবাসী বাংলাদেশি মালিকানাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের কন্সট্রাকশন সাইট পরিদর্শন করেছেন পরাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন। এ সময় তিনি প্রবাসী শ্রমিকদের খোঁজখবর নেন। ব্রুনাইয়ে বাংলাদেশ কমিউনিটির নেতাদের সঙ্গেও মতবিনিময় করেন। পররাষ্ট্র সচিবের সঙ্গে সফরকারী দলের সদস্যরাও ছিলেন।

বুধবার স্থানীয় সময় বিকালে পররাষ্ট্র সচিব প্রবাসী বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান শান্তি নুর সিন্দ্রেয়ান বারহাদের কন্সট্রাকশন সাইট পরির্দশন করেন। পরিদর্শনের সময় তিনি প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। তিনি বাংলাদেশিদের সবাইকে বৈধপথে রেমিট্যান্স পাঠাতে উৎসাহিত করেন। এ সময় প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক শাহজালাল মাসুদ বাংলাদেশি কর্মীদের অবস্থান বিস্তারিত তুলে ধরেন।

বৃহস্পতিবার দুপুরে ব্রুনাইয়ের সংকুরণ এলাকায় অবস্থিত শান্তি নুর সিন্দ্রেয়ান বারহাদ রেস্টুরেন্টে ব্রুনাইয়ের বাংলাদেশ কমিউনিটির ব্যবসায়ী ও নেতাদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

Travelion – Mobile

প্রবাসীদের বিভিন্ন সমস্যা সম্পর্কে তাদের অবগত করা হলে তা সমাধানেরও আশ্বাস দেন। কমিউনিটির পক্ষ থেকে সফরকারী দলকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয় এবং তাদের সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়।

পররাষ্ট্র সচিবের সঙ্গে প্রবাসী ও কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মল্লিক আনোয়ার হোসেন, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুর রহিম খান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (দক্ষিণ-পূর্ব এশিয়া) নাজমুল হুদা, পরিচালক জুবায়ের হোসেন, পরিচালক সুদানা একরাম খান উপস্থিত ছিলেন।

এছাড়াও ব্রুনাইয়ে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত নাহিদা রহমান সুমনা, দূতালয়প্রধান জিলাল হোসেনসহ দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দুই দেশের সচিব পর্যায়ের বৈঠকে যোগ দিতে ২৯ আগস্ট ঢাকা থেকে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল বন্দর সেরি বেগাওয়ানে আসেন। এখানে দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট ইস্যু নিয়ে আলোচনা এবং তেলসমৃদ্ধ ব্রুনাই থেকে জ্বালানি আমদানির ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!