বিমান সিবিএ নির্বাচনে শ্রমিক লীগের হ্যাট্রিক জয়

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সিবিএ নির্বাচনে টানা তৃতীয়বারের মতো বিজয়ী হয়েছে বিমান শ্রমিক লীগ। মশিকুর রহমান ও মন্তাছার রহমান নেতৃত্বাধীন বিমান শ্রমিক লীগ (রেজি. নং- ২০২৫) ১ হাজার ৬২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়। অন্যদিকে সাজ্জাদ-ইজাজ পরিষদের বিমান এমপ্লয়িজ ইউনিয়ন পেয়েছে ২০২ ভোট আর শাহজাহান পরিষদের বিমান শ্রমিক ইউনিয়ন পেয়েছে ১২৮ ভোট। মোট ২ হাজার ২০৫ ভোটারের মধ্যে ১ হাজার ৯৭১ জন ভোট দিয়েছেন।

বুধবার (১৬ অক্টোবর) কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিবিএ নির্বাচন । ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও কক্সবাজারসহ সারাদেশে ১৯টি ইউনিটে একযোগে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এর মধ্যে মধ্যে বিমানের প্রধান কার্যালয় বলাকাসহ ১০টি ইউনিটে ঢাকাতেই। সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ।

এবারের নির্বাচনে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। এ গুলো হচ্ছে বর্তমান সিবিএ সভাপতি মশিকুর রহমান ও সাধারণ সম্পাদক মন্তাছার রহমানের নেতৃত্বাধীন বিমান শ্রমিক লীগ, (রেজি. ২০২৫), সাজ্জাদ ইজাজের নেতৃত্বাধীন বিমান এমপ্লয়ীজ ইউনিয়ন (১৯১৭) ও শাহজাহানের নেতৃত্বাধীন বিমান শ্রমিক ইউনিয়ন (১৩০৮)। পরবর্তী দুই বছরের জন্য পুরো প্যানেলের সিবিএ গঠন করবে বিজয়ী শ্রমিক লীগ (রেজি. ২০২৫)।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সিবিএ নির্বাচন
বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সিবিএ নির্বাচন

সিবিএ নির্বাচনে বিমান শ্রমিক লীগ বিপুল ভোটে জয়ী হওয়ায় আনন্দিত ও উচ্ছ্বাস প্রকাশ করেছেন বিমান ক্যায়জুয়াল শ্রমিক ও নেতৃবৃন্দ। নির্বাচনে জয় লাভ করায় সিবিএ সভাপতি মশিকুর রহমানকে শুভেচ্ছা জানিয়ে ক্যায়জুয়াল শ্রমিক নেতা সোহেল বলেন, বিমান শ্রমিক লীগ নির্বাচিত হওয়ায় আমরা সীমাহীন আনন্দিত, বিমান শ্রমিক লীগ সবসময়ে আমাদের পাসে থেকে আমাদের ন্যায্য দাবীর পক্ষে কাজ করেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!