বাংলাদেশ জাতীয় ফুটবল দল এখন ওমানে

অবশেষে নিরাপদে ওমান পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সোমবার (৪ নভেম্বর) বিকেলে বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে দেশটি পৌঁছে লাল-সবুজের দল। রাজধানী মাস্কাটের আন্তর্জাতিক বিমানবন্দরে জাতীয় ফুটবলারদের ফুল দিয়ে বরণ করে নেয় ওমান ফুটবল এসোসিয়েশন এবং ওমান সাপোর্টার ফোরাম -‘দি বেঙ্গল টাইগারস্’।

দ্য বেঙ্গল টাইগার’ এর সমন্বয়কারী সাইফুল্লাহ জুয়েল, কমিউনিটি নেতা সেলিম হায়দার, মো. নাজিম উদ্দিন, রুবেল খান, ওমান সাংবাদিক ফোরামের সভাপতি এইচ এম হুমায়ণ কবীরসহ আরও অনেকে এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ১০ টায় বাংলাদেশ বিমানের ঔ ফ্লাইটে তারা ওমানের উদ্দশ্যে ঢাকা ছাড়েন চরম উৎকণ্ঠার মধ্যে। কারণ নির্ধারিত সময় রোববার রাতেই রওনা হয়ে বড় দুঘর্টনা থেকে রক্ষা পান জাতীয় দলের খেলায়াড়রা। আকাশ থেকে ফিরে আসতে হয় তাদের বহরকারী বিমানটিকে। রাতে হোটেলে কাটিয়ে সোমবার সকালে ফের ওমান রওনা হন জাতীয় ফুটবলাররা।

Travelion – Mobile

ঢাকা থেকে রওনা হবার সময় ফেবু পোস্টে জাতীয় দলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা লিখেন ‘আল্লাহতালার অশেষ মেহেরবাণী আর মানুষের দোয়ায় গত রাতে এক বড় রকমের বিমান দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছি বিমানে শুধু আমরা জাতীয় দলের ফুটবলাররাই ছিলাম না অনেক সাধারন মানুষ ও ছিল। যাই হোক আমরা সবাই সুস্থ আছি এবং আজকে সকালে আবার ওমানের উদ্দেশ্যে রওনা হচ্ছি সবাই দোয়া করবেন যেন ভালো মত পৌঁছাতে পারি।

 মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরেসেলফিতে ব্যস্ত জাতীয়  ফুটবলারদের কয়েকজন।
মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরে সেলফিতে ব্যস্ত জাতীয় ফুটবলারদের কয়েকজন।

মাস্কাটে হোটেল উঠেই স্ট্রাইকার তৌহিদুল আলম সবুজ ফেসবুক পোস্টে লিখেছেন, নিরাপদে ওমান পৌঁছার কথা। ওমানের রাজধানী মাস্কাটের রেডিসন ব্লু হোটেলে উঠেছে বাংলাদেশ দল।

কোচসহ দলের বেশ কয়েকজন খেলোয়াড় দলের সাথে এ যাত্রায় আসতে পারেন নি। আজকালের মধ্যেই তারা ওমান আসবেন বলে বাফুফে থেকে জানা গেছে।

জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া লা লিগার ম্যাচ খেলতে স্পেনে আছেন। স্পেন থেকে সরাসরি জাতীয় দলের ওমান ক্যাম্পে যোগ দিবেন তিনি। ব্রিটিশ কোচ জেমি ডে আছেন মার্কিন যুক্তরাষ্ট্রে। তিনিও সরাসরি ওমানেই দলের সঙ্গে যোগ দিবেন। এছাড়া ইয়াসিন আরাফাত এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব খেলতে বাহরাইন যাচ্ছেন। সেখান থেকে ১১ নভেম্বর দলের সঙ্গে যোগ দিবেন।

আগামী ১৪ নভেম্বর সন্ধ্যা ৭ টায় ওমানের রাজধানী মাসকাটে বউসারে সুলতান কাবুস স্পোটর্স কমপ্লেক্সে স্বাগতিক ওমান বিপক্ষে ফিফা বিশ্বকাপ ২০২২ বাছাইয়ে নিজেদের চতুর্থ ম্যাচটি খেলবে বাংলাদেশ। সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই আগেভাগে ওমান যাওয়া বাংলাদেশ দলের।

বিমানবন্দরে জাতীয়  ফুটবলারদের ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন 'দি বেঙ্গল টাইগারস্ ও কমিউনিটি নেতারা
বিমানবন্দরে জাতীয় ফুটবলারদের ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন ‘দি বেঙ্গল টাইগারস্ ও কমিউনিটি নেতারা

নিজেদের সেরা ফুটবলটা খেলার লক্ষ্যে আজ মঙ্গলবার থেকে ১০ দিনের অনুশীলন ক্যাম্প শুরু করছে বাংলাদেশ দল।
৯ নভেম্বর স্থানীয় একটি দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচও খেলার কথা রয়েছে জেমি ডের শিষ্যদের। স্বাগতিক ওমানের মুখোমুখি হওয়ার আগেই মরুর আবহাওয়ায় নিজেদের পুরোপরি প্রস্তুত করে তুলবেন লাল-সবুজের জার্সিরা।

ফিফা র‌্যাংকিংয়ে ওমানের অবস্থান ৮৪। অন্যদিকে বাংলাদেশের ১৮৭। আর বিশ্বকাপ বাছাইপর্বে তিন ম্যাচে সাকুল্যে এক পয়েন্ট বাংলাদেশের। ই-গ্রুপে পাঁচ দলের মধ্যে পয়েন্ট টেবিলে নিচের দিকে অবস্থান।

১০৩ র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা দল ওমানের বিপক্ষে জিততে না পারলেও হতাশ নন বাফুফের সহ-সভাপতি এবং জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির কো-চেয়ারম্যান তাবিথ আউয়াল।

শনিবার ঢাকায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘খেলায় হার-জিত থাকবেই। তবে আমাদের মূল লক্ষ্য ধারাবাহিকতাটুকু ধরে রাখা। আফগানিস্তান, কাতার এবং ভারতের সঙ্গে পরপর আমরা ভালো খেলেছি। ভারতের বিপক্ষে শেষ মুহূর্তে গিয়ে গোল হজম করেছি।’

বাংলাদেশ জাতীয় ফুটবল দল
বাংলাদেশ জাতীয় ফুটবল দল

জাতীয় দলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা বলেন,‘আমরা গত কয়েকটা ম্যাচ ধরেই দারুণ ফুটবল খেলছি। কাতার ও ভারতের বিপক্ষে ভালো খেলেছি। এই ধারাবাহিকতাটাই ধরে রাখতে চাই ওমানের বিপক্ষে।’

এদিকে বাংলাদেশ দলের ওমানে পৌঁছার খবরে ওমানে অবস্থানরত বাংলাদেশি ফুটবল ভক্ত প্রবাসীদের মধ্যে বইছে আনন্দের বন্যা। যেন বাংলাদেশ ফুটবল দল নয় গোটা বাংলাদেশকে’ই কাছে পেয়েছেন তারা।

শুরুতে রাজধানী মাস্কাটের আল সীব স্টেডিয়ামে খেলা হওয়ার কথা থাকলেও পরবর্তীতে বাংলাদেশিদের বিপুল পরিমাণ উপস্থিতির কথা মাথায় রেখে সুলতান কাবুস স্পোটর্স কমপ্লেক্সে ভেন্যু পরিবর্তন করে ওমান ফুটবল কর্তৃপক্ষ।

টিকেট মূল্য এবং বিক্রির বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত ওমান ফুটবল কর্তৃপক্ষ থেকে জানানো হয় নি।

আগের খবর
বিমান দুর্ঘটনা থেকে বেঁচে গেলেন ওমানগামী জাতীয় দলের ফুটবলাররা

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটির নানান খবর, সংগঠনের খবর, ভ্রমণ, আড্ডা,আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি, দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!